তাজা খবর
শিশুখাদ্য থেকে শুরু করে জীবন রক্ষার ওষুধও ভেজাল: সুজন

শিশুখাদ্য থেকে শুরু করে জীবন রক্ষার ওষুধও ভেজাল: সুজন

ভেজাল ও নকল পণ্যে দেশ সয়লাব হচ্ছে উল্লেখ করে ‘জনদুর্ভোগ লাঘবে জনতার ঐক্য চাই’ নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন বলেছেন, শিশুখাদ্য থেকে শুরু করে জীবন রক্ষার ওষুধও ভেজাল হচ্ছে। ধনী-গরিব কেউই ভেজালের ভয়াবহতামুক্ত নয়। এ যেন ভেজালের রাজ্যে বসবাস।

বুধবার (৩ জুলাই) হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনকে ভেজাল ও দুর্নীতিবিরোধী সাহসী অভিযানের জন্য সম্মাননা জানানোর সময় সুজন এসব কথা বলেন।

নগর আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে থাকা সুজন বলেন, প্রতিটি মানুষের সুস্বাস্থ্যের জন্য প্রয়োজন বিশুদ্ধ খাদ্য। একটি সমৃদ্ধ জাতি গঠনে বিশুদ্ধ খাদ্য একান্ত অপরিহার্য। কিন্তু সেই বিশুদ্ধ খাদ্য প্রাপ্তিতে বাধা হয়ে দাঁড়িয়েছে কিছু অসাধু ব্যবসায়ী। প্রশাসন ধারাবাহিকভাবে ভেজালবিরোধী অভিযান পরিচালনা করছে। ভেজাল খাদ্য উৎপাদকারী এবং বিপণনকারী উভয়েই দেশ ও জাতির শত্রু। এদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থার পাশাপাশি সামাজিক প্রতিরোধ গড়ে তোলা একান্ত প্রয়োজন।

তিনি ভেজাল খাদ্য উৎপাদকারী এবং বিপণনকারীর সামাজিক পরিচয় গণমাধ্যমে তুলে ধরার আহ্বান এবং ভেজাল খাদ্য উৎপাদকারী এবং বিপণনকারীকে মাদক কারবারীর অনুরূপ শাস্তি প্রদানের জন্য অনুরোধ জানান।

ঘুষ বন্ধে ঘুষ বোর্ড স্থাপনের মতো ব্যতিক্রমী উদ্যোগ নেওয়ায় হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) অভিনন্দন জানান সুজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*