তাজা খবর
ইউএনওর হস্তক্ষেপে নার্সারি হয়ে গেল ফুটপাত

ইউএনওর হস্তক্ষেপে নার্সারি হয়ে গেল ফুটপাত

চট্টগ্রামের হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন বৃহস্পতিবার নিজের ফেসবুকে কিছু ছবিসহ লিখেছেন- ‘আপাতদৃষ্টিতে মনে হতে পারে কেউ নার্সারিতে দাঁড়িয়ে আছেন। উচ্ছেদ করার পরে দেখা গেলো প্রায় ১০০০ ফুট দীর্ঘ একটা ড্রেন আছে যার উপর কেউ নার্সারি করছেন, কেউ ইট রেখে দখল করে কংকর বানিয়ে বিক্রি করছেন, কেউবা আরসিসি পিলার বানিয়ে দখল করে রেখেছেন। আর স্কুলের ছাত্রীরা মেইন রোড ধরে হাঁটছেন। অথচ এটাই হতে পারতো সুন্দর ফুটপাত’।

বৃহস্পতিবার সকাল ১১টায় হাটহাজারীর চিকনদন্ডি ইউনিয়নের ফতেয়াবাদ এলাকায় ফুটপাত দখল করে নার্সারিসহ অন্য কাজে বেদখল ফুটপাত উদ্ধার করেন রুহুল আমিন।

রুহুল আমিন বলেন, অফিসের এক কাজে শহরের দিকে আসার সময় দেখতে পাই কিছু স্কুলছাত্রী ফুটপাত ধরে না হেঁটে প্রধান সড়কের উপর দিয়ে হেঁটে যাচ্ছে। দৃশ্যটি দেখে গাড়ি থেকে নেমে দেখতে পাই সেখানে ফুটপাত থাকার কথা থাকলেও তা নেই। ফুটপাত দখল করে কেউ নার্সারি করছেন, কেউ ইট রেখে দখল করে কংকর বানিয়ে বিক্রি করছেন, কেউবা আরসিসি পিলার বানিয়ে দখল করে রেখেছেন।

তিনি বলেন, প্রায় ১০০০ ফুট দীর্ঘ ফুটপাত দখল করে তারা এ ব্যবসা চালিয়ে আসছিল। তাৎক্ষণিক তাদের সব মালামাল উচ্ছেদ করে ফুটপাতটি পথচারীদের চলাচলের উপযোগী করা হয়েছে এবং ব্যবসায়ীদেরকে সতর্ক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*