তাজা খবর
মিরসরাইয়ে এক লাখ গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

মিরসরাইয়ে এক লাখ গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন

চট্টগ্রামের মিরসরাইয়ে ব্যক্তি উদ্যোগে এক লাখ গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য মোশাররফ হোসেনের ছেলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মাহবুব রহমান এই কর্মসূচির উদ্যোক্তা। রোববার বেলা সাড়ে ১১টায় মিরসরাই উপজেলা পরিষদ প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করে এই কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এর আগে বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে গাছ লাগানোর প্রয়োজনীয়তা সম্পর্কে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিনসহ সরকারি কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এক লাখ চারার মধ্যে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রয়েছে। উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদকে এক হাজার করে গাছের চারা দেওয়া হয়। বাকি ৮৪ হাজার চারা উপজেলার সব বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মাহবুব রহমান বলেন, ‘আমি প্রকৃতি ও বন ভালোবাসি। ছোটবেলায় যেসব বৈচিত্র্যপূর্ণ গাছপালা আর ফুল, পাখি দেখে বড় হয়েছি, সেসব আজ বিলীন হতে চলেছে। পুরো বিশ্ব আজ মারাত্মক উষ্ণায়নের কবলে পড়েছে। বাংলাদেশেও তার প্রভাব পড়তে শুরু করেছে। পরিবেশ রক্ষায় বিশ্বব্যাপী আজ আওয়াজ উঠেছে বেশি করে গাছ লাগানোর।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*