তাজা খবর
দুই দিনের ব্যবধানে আবারও বাড়ল সোনার দাম

দুই দিনের ব্যবধানে আবারও বাড়ল সোনার দাম

দেশের বাজারেও দুই দিনের ব্যবধানে আবারও দাম বাড়ছে সোনার। বৃহস্পতিবার থেকে সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়ছে। এর ফলে ভালো মানের বা ২২ ক্যারেট সোনার ভরি হচ্ছে ৫৫ হাজার ৬৯৬ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি বুধবার রাত আটটার দিকে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত গণমাধ্যমকে জানায়। সর্বশেষ গতকাল মঙ্গলবার ভরিতে ১ হাজার ১৬৭ টাকা টাকা বৃদ্ধি করেছিল সমিতি। তার আগে গত ২৩ জুলাই দাম বেড়েছিল।

দর বৃদ্ধি পাওয়ায় কাল থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫৫ হাজার ৬৯৬ টাকা, ২১ ক্যারেট ৫৩ হাজার ৩৬৩ টাকা এবং ১৮ ক্যারেট সোনার ভরি বিক্রি হবে ৪৮ হাজার ৩৪৮ টাকায়। সনাতন পদ্ধতির সোনার দাম পরিবর্তন না হলেও রুপার দাম দীর্ঘদিন পর বৃদ্ধি পাচ্ছে। প্রতি ভরি রুপা ৯৩৩ টাকা থেকে বেড়ে ১ হাজার ১৬৭ টাকা হবে।

বুধবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৫৪ হাজার ৫৩০ টাকায়, ২১ ক্যারেট ৫২ হাজার ১৯৭ টাকায়, ১৮ ক্যারেট ৪৭ হাজার ১৮১ টাকায় এবং সনাতন পদ্ধতির সোনা ২৭ হাজার ৯৯৪ টাকায় বিক্রি হয়েছে। বৃহস্পতিবার থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়বে।

এ দিকে আন্তর্জাতিক বাজারে বর্তমানে সোনার দাম ২০১৩ সালের ৭ মের পর সবচেয়ে বেশি। বুধবার প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ১ হাজার ৫০০ মার্কিন ডলারে গিয়ে ঠেকেছে। গত জুলাই থেকে ধারাবাহিকভাবে দাম বাড়ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*