তাজা খবর
বন্দর ও অফডকে প্রাইম মুভারে কনটেইনার পরিবহন বন্ধ

বন্দর ও অফডকে প্রাইম মুভারে কনটেইনার পরিবহন বন্ধ

সীতাকুণ্ডে প্রাইম মুভার ট্রেইলার চালক শাহজাহান সাজুর খুনিদের গ্রেফতারের দাবিতে সোমবার (২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে কর্মবিরতি পালন করছেন প্রাইম মুভার চালক ও শ্রমিকরা।

এর ফলে চট্টগ্রাম বন্দর, ১৯টি ইনল্যান্ড কনটেইনার ডিপো (অফডক), তৈরি পোশাক শিল্পসহ বিভিন্ন শিল্প-কারখানার কনটেইনার পরিবহন কার্যত বন্ধ হয়ে গেছে।

চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ মাঈন উদ্দীন বলেন, আমাদের সহকর্মীর খুনিদের গ্রেফতারের দাবিতে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে কর্মবিরতির ঘোষণা দিয়েছি। আমরা কাউকে বাধা দিচ্ছি না। সবাই স্বেচ্ছায় কর্মবিরতি পালন করছেন।

তিনি জানান, সারাদেশে ৯ হাজার প্রাইম মুভার রয়েছে। বেসরকারি অফডক মালিকদের সংগঠন বিকডার মহাসচিব মো. রুহুল আমিন সিকদার জানান, প্রতিদিন ১৯টি অফডক থেকে ১ হাজার ৬০০ থেকে ১ হাজার ৮০০ রফতানি পণ্যভর্তি কনটেইনার বন্দরে পাঠানো হয় প্রাইম মুভারগুলো দিয়ে। ভোর ৬টা থেকে চালক-সহযোগীরা কর্মবিরতি পালন করায় কোনও কনটেইনার বন্দরে আনা-নেওয়া সম্ভব হয়নি। তবে অফডকগুলোর ভেতরে প্যাকেজিংসহ অন্যান্য কাজ স্বাভাবিক রয়েছে।

বন্দরের কনটেইনার হ্যান্ডলিংয়ে জড়িত একটি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, ভোর ৬টা থেকে কার্যত কনটেইনার হ্যান্ডলিং একপ্রকার বন্ধ রয়েছে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বলেন, বেসরকারি প্রাইম মুভার চালকরা কর্মবিরতি পালন করছেন। বন্দরের অভ্যন্তরে জেটিতে কার্গো হ্যান্ডলিং, ডেলিভারি, বহির্নোঙরে লাইটারিং স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের পূর্বাঞ্চলের (চট্টগ্রাম ও সিলেট বিভাগ) সভাপতি মৃণাল চৌধুরী জানান, প্রাইম মুভার শ্রমিক সাজুর খুনিদের গ্রেফতারের দাবিতে লাগাতার কর্মবিরতি পালন করছেন তার সহকর্মীরা। দুপুরে প্রশাসনের সঙ্গে এ ব্যাপারে বৈঠকের কথা রয়েছে। এরপর প্রাইম মুভার শ্রমিক ইউনিয়ন সিদ্ধান্ত জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*