তাজা খবর
তিন সিটি নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত বিএনপির

তিন সিটি নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত বিএনপির

আসন্ন ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটি নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। কৌশলগত কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে এরই মধ্যে তিন সিটির সম্ভাব্য মেয়র প্রার্থীদের প্রাথমিক বাছাই সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

ঢাকা দক্ষিণে ইশরাক হোসেন খোকা, উত্তরে তাবিথ আউয়াল এবং চট্টগ্রাম সিটিতে প্রার্থী হিসেবে ডা. শাহাদাত হোসেনের নাম আলাচনায় রয়েছে। তিন সিটিতেই দলীয় প্রতীকে ভোটে লড়ার সিদ্ধান্তও নিয়েছে দলের হাইকমান্ড।

আগামীতে স্থানীয় সরকারসহ সব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চায় বিএনপি। ভোট বর্জনে দল নিষ্ক্রিয় না করে, নির্বাচনের রাজনীতিতে ফেরাই এর লক্ষ্য। আর সে কারণেই ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটির ভোটে যাচ্ছে দলটি।

দক্ষিণ ঢাকায় সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন খোকা আর উত্তরে বিএনপির সম্ভাব্য প্রার্থী দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। চট্টগ্রাম সিটিতে প্রার্থী হতে পারেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। এছাড়া মহানগরের সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর ও কারাগারে থাকা যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর নামও শোনা যাচ্ছে।

দলের নেতারা বলছেন, তিন সিটিতেই জিতে আসার মতো প্রার্থী রয়েছে বিএনপির। পাশাপাশি দল শক্তিশালী করে জাতীয় নির্বাচনের দাবি আদায়ের আন্দোলনে যেতে ভোটের মাঠে থাকার বিকল্পও দেখছেন না তারা।

এরই মধ্যে, তিন সিটিতেই সম্ভাব্য মেয়র প্রার্থীদের নানা সামাজিক কর্মকাণ্ডে যুক্ত হয়ে ভোটারদের পাশে থাকার নির্দেশনা দিয়েছে দলের হাইকমান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*