তাজা খবর
প্যারিসের টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ

প্যারিসের টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ

প্রতিবারের মতো এবারও ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হচ্ছে টেক্সওয়ার্ল্ড ও অ্যাপারেল সোর্সিং প্রদর্শনী। এর এ প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ। মেসে ফ্রাংকফুর্টের আয়োজনে আগামী ১৬ থেকে ১৯ সেপ্টেম্বর চার দিনব্যাপী প্যারিসে অনুষ্ঠিতব্য এই প্রদর্শনীতে বাংলাদেশ থেকে ১৬ জন অ্যাপারেল/ফ্যাব্রিক/চামড়াজাত পণ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

বাংলাদেশ থেকে সরাসরি প্রদর্শক যেমন যাচ্ছেন তেমনি বাংলাদেশের এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর আওতাধীনে জাতীয় প্যাভিলিয়নের অংশ হিসেবেও যাচ্ছে অনেক প্রতিষ্ঠান। এবারের আয়োজনে ফ্যাব্রিকে এভিন্স টেক্সটাইল, মমটেক্স এক্সপো, রিজেন্ট টেক্সটাইল, যাবের অ্যান্ড যুবায়ের ফ্যাব্রিকস, ডেনিমে আরগন ডেনিম, চিটাগাং ডেনিম মিলস, এনজে টেক্সটাইল।

অ্যাপারেল থেকে আমা সিনট্যাক্স, ফাহিম অ্যাপারেলস, ফ্যাশন গ্রুপ/এস অ্যান্ড এস সুইমওয়্যার, জিএমএস কম্পোজিট নিটিং ইন্ডাস্ট্রিজ লিমিটেড/এলহাম সোর্সিং, জেএম নিটওয়্যার, পাকিজা নিট কম্পোজিট, প্যাসিফিক এক্সপোর্ট অ্যান্ড ইউরো ফ্যাশন মার্ট, সিনারজিস সোর্সিং, টোডস প্রিন্টিং অংশ নিচ্ছে।

টেক্সওয়ার্ল্ড প্যারিস টেক্সটাইল পণ্যের সোর্সিংয়ের সবগুলো ক্ষেত্র নিয়েই তৈরি করে ফ্যাশন জগতের একটি রূপকথার রাজ্য। বিশ্বের প্রতিটি কোণ থেকে আসা প্রদর্শক আর তাদের হরেক রকমের পণ্য দেখলে এটা বোঝা যায় সহজেই। শতকরা ৮০ ভাগেরও বেশি দর্শক আসেন ফ্রান্সের বাইরে থেকে এবং একটি উল্লেখযোগ্য-সংখ্যক ক্রেতা যোগ দেন যুক্তরাজ্য, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইতালি ও জার্মানি থেকে। বিশ্বব্যাপী ফ্যাশন শিল্পে তাই এই প্রদর্শনীর গুরুত্ব অপরিসীম।

আয়োজক প্রতিষ্ঠান জানায়, গতবারের প্রদর্শনীতে এক হাজার ৬৫৩ জন প্রদর্শক অংশ নেন। বিশ্বের ১১০টি দেশ থেকে ১৪ হাজার ৯১৭ জন দর্শক অংশ নেন গত বছরের সেপ্টেম্বর অনুষ্ঠিত এই প্রদর্শনীতে। টেক্সওয়ার্ল্ড ডেনিম ডেনিম চীন, বাংলাদেশ, পাকিস্তান, তুরস্ক এবং ভারতের মতো প্রধান দেশগুলো থেকে বয়নশিল্পী এবং ডেনিম প্রস্তুতকারকদের একত্রিত করছে। এ ছাড়া লেদার ওয়ার্ল্ড সেই ইওরোপিয়ান বাণিজ্য মেলা, যা চামড়া এবং চামড়াজাতীয় পণ্য নিয়ে কাজ করে। এই প্রদর্শনীতে বাংলাদেশ, চীন, কম্বোডিয়া, কোরিয়া, ভারত, ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কা, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক, এবং পাকিস্তানের পণ্যের প্রদর্শনী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*