তাজা খবর
ইইউবিতে আত্মহত্যা প্রতিরোধে শর্টফিল্ম প্রদর্শনী

ইইউবিতে আত্মহত্যা প্রতিরোধে শর্টফিল্ম প্রদর্শনী

নিউজ ডেস্ক

তরুণ ও যুবক বয়সে আত্মহত্যার ঝোঁক অনেক বেশি। সাধারণত ১৫-২৯ বছর বয়সীদের নিয়ে ঝুঁকি থাকে বেশি। এই বয়সে আবেগ নিয়ন্ত্রণ করা একটু কঠিন। তাই প্রয়োজন এদের প্রতি বাড়তি সচেতনতা।

সেই লক্ষে ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (ইইউবি) উদ্যোগে আত্মহত্যা প্রতিরোধে সচেতনতা বাড়াতে শর্টফিল্ম প্রদর্শনী ও কাউন্সেলিংয়ের আয়োজন করা হয়েছে।

১১ সেপ্টেম্বর, ২০১৯, বুধবার গাবতলী, মিরপুরে অবস্থিত ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাস মিলনায়তনে এ কর্মসূচির আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানটি শুরু হবে বেলা ১২ টায়।

সিনেমাদারের ব্যবস্থাপনায় দুটি শর্টফিল্ম ‘সুইসাইড নোট’ ও ‘সি ইউ’ প্রদর্শনীর পর আত্মহত্যা প্রতিরোধে বক্তব্য রাখবেন হাজেরা খাতুন, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ফর এন্টি সুইসাইড প্রোগ্রাম। অনুষ্ঠানে অংশ নেবেন ইউরোপিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থীরা। প্রশ্ন-উত্তর পর্বও থাকবে।

আলোচনায় অংশ নেবেন ভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মকবুল আহমেদ খান, রেজিষ্টার এ.এফ.এম গোলাম হোসেন এবং অ্যাডমিশন ডাইরেক্টর সৈয়দ মাহবুব।

সিনেমাদারের কর্ণধার, নির্মাতা ও প্রযোজক খান জেহাদ বলেন, ‘২২ হাজার শিক্ষার্থির ক্যাম্পাস ইউরোপিয়ান ইউনিভার্সিটি। এখানে আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালার সাথে আমরা মূলত আত্মহত্যা প্রতিরোধে ভূমিকা রাখতে পারে এমন দুটি ছবি প্রদর্শনের ব্যবস্থা করেছি। এবার প্রথমবারের মতো। তবে এরকম আয়োজন পর্যায়ক্রমে দেশের সমস্ত শিক্ষা ও ব্যবসা প্রতিষ্ঠানেও নিয়মিতভাবে করে যাওয়া আমাদের লক্ষ্য।’

অনুষ্ঠানটির আহ্বায়ক ড. ফারজানা আলম, চেয়ারম্যান, ব্যবসায় প্রশাসন বিভাগ, ইইউবি এবং সমন্বয়কারীর দায়িত্ব পালন করবেন ইইউবির পাবলিক রিলেশন অফিসার রাশিদা স্বরলিপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*