তাজা খবর
সৌদিতে ১০৩ দেশের কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের শিহাব
সৌদিতে ১০৩ দেশের কুরআন তিলাওয়াত প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের শিহাব

সৌদিতে ১০৩ দেশের কুরআন প্রতিযোগিতায় দ্বিতীয় বাংলাদেশের শিহাব

বাংলাদেশের হাফেজ শিহাব উল্লাহ সৌদি আরবে অনুষ্ঠিত কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার তৃতীয় দলে দ্বিতীয় স্থান অধিকার করেছেন। খবর সংবাদ সংস্থা ইউএনবির।

কাবা শরিফ মসজিদের নতুন ভবনে এই ৪১তম কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাংলাদেশের ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ পুরস্কার বিতরণ অনুষ্ঠানটিতে আমন্ত্রিত সম্মানিত অতিথি হিসেবে যোগদান করেন। এছাড়া সৌদি আরবের ইসলামি বিষয়কমন্ত্রী শেখ ড. আব্দুললতিফ বিন আব্দুলআজিজ আল-শেখ এবং হারাম শরিফের জ্যেষ্ঠ ইমাম আব্দুল রহমান আল-সুদাইস উপস্থিত ছিলেন।

এবার ১০৩টি দেশের ১৪৬ জন কুরআনের হাফেজ (যারা সম্পূর্ণ কুরআন মুখস্থ করেন, তাদেরকে হাফেজ বলা হয়) এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বিভিন্ন বিভাগে ১২ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। বাংলাদেশের হাফেজ জাকারিয়া প্রতিযোগিতার শুরুতেই কুরআন থেকে তিলাওয়াত করেন।

হাফেজ শিহাবকে ৫০ হাজার সৌদি রিয়াল এবং মক্কার গভর্নর খালিদ আল-ফয়সালের পক্ষ থেকে একটি সার্টিফিকেট দেয়া হয়েছে। কুমিল্লার সন্তান শিহাব যাত্রাবাড়ীর তাহফিজুল কুরআন ওয়াস সুন্নাহ মাদরাসার শিক্ষার্থী।

সৌদি আরবের জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তারা অনুষ্ঠানটিতে যোগদানের জন্য বাংলাদেশের প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান। আব্দুল্লাহ জানান, বাংলাদেশ ভবিষ্যতে কুরআন তিলাওয়াত প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা করছে।

বঙ্গোপসাগরে সাঙ্গু গ্যাস ফিল্ডের কাছে ডুবে যাওয়া ‘এমভি হেরা পর্বত-৮’ জাহাজের নিখোঁজ ১২ নাবিককে উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ১১০০ টন কয়লা নিয়ে ঢাকার মিরপুরের উদ্দেশে যাওয়ার সময় উত্তাল সাগরে জাহাজটি ডুবে যায়। এরপর দুপুরে তাদের একে একে উদ্ধার করা হয়।

বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের যুগ্ম সম্পাদক মো. খোরশেদ আলম বলেন, জেলেদের নৌকা ভাসতে থাকা নাবিকদের উদ্ধার করে। এরপর তাদের ‘এমবি আল নামেরা-৪’ নামের আরেকটি জাহাজে তুলে দেওয়া হয়। বর্তমানে নাবিকদের নিয়ে জাহাজটি কর্ণফুলীর বিজয়নগর এলাকায় অবস্থান করছে।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*