তাজা খবর
ভর্তি পরীক্ষায় বিতর্কিত কিছু ঘটেনি: ঢাবি উপাচার্য

ভর্তি পরীক্ষায় বিতর্কিত কিছু ঘটেনি: ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। এ পরীক্ষায় অবৈধ বা বিতর্কিত কোনো কিছু ঘটেনি বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের দুটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

উপাচার্য বলেন, এ বছর মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং শিক্ষকরা কেন্দ্র পরিদর্শন করেছেন। এখন পর্যন্ত কোনো ধরনের অবৈধ বা বিতর্কিত কিছু ঘটেনি। এবার নতুন নিয়মে ভর্তি পরীক্ষা হয়েছে। এতে পরীক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছে।

এসময়, প্রশ্নফাঁসকারী ও জালিয়াতি চক্রের ফাঁদে পা না দিতে পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

এর আগে, শুক্রবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরে ৫৪টি কেন্দ্র এবং লেদার ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের একটি ও বুয়েট ইঞ্জিনিয়ারিং স্কুলের একটি কেন্দ্রসহ মোট ৫৬টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়। সকাল ১১:৩০টা পর্যন্ত এই পরীক্ষা চলে।

এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে আবেদনকারীর ২৯,০৫৮জন ভর্তিচ্ছু পরীক্ষা দিচ্ছেন। পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোন ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র বহন করতে দেয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*