তাজা খবর
রাউজানে বিতার্কিকদের মধ্য থেকে এমপি নির্বাচিত হোক: ফারাজ করিম

রাউজানে বিতার্কিকদের মধ্য থেকে এমপি নির্বাচিত হোক: ফারাজ করিম

সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর প্রতিষ্ঠাতা ফারাজ করিম চৌধুরী বলেছেন, আগামীর বাংলাদেশ, তরুণদের বাংলাদেশ। পুরনো দিনের সেই চিন্তা ভাবনা নয়, যুগের সঙ্গে তাল মিলিয়ে নিত্যনতুন ভাবনা ও উদ্ভাবনের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। দেশে এখন স্লোগান দেওয়া কিংবা সচরাচর নেতার পিছনে রাজনীতি করার দিন শেষ হওয়ার পথে।

রোববার (২৯ সেপ্টেম্বর) শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপির জ্যেষ্ঠ সন্তান।

ফারাজ করিম চৌধুরী বলেন, আগামী দিনের বাংলাদেশে নেতৃত্ব দিবে তরুণ প্রজন্মের মেধাবী সন্তানরা। আর মেধাবী নেতৃত্ব সৃষ্টির জন্য বিতর্ক প্রতিযোগিতার মতো আয়োজন দারুণ ভূমিকা রাখে। বিতর্ক চর্চার মাধ্যমে যে মেধাবী নেতৃত্ব সৃষ্টি হবে তা দেশ ও জাতির জন্য কল্যাণ বয়ে আনবে। এই বিতর্ক মঞ্চে যে ক্ষুদে বিতার্কিকরা দারুণ সব তথ্য, তত্ত্ব ও যুক্তি দিয়ে বক্তব্য রেখেছে, তা দেখে আমি অভিভূত। আমি চাই আগামী দিনে আপনাদের মধ্য থেকে কেউ রাউজানের এমপি নির্বাচিত হোক।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় রাউজান এ কে এম ফজলুল কবির চৌধুরী অডিটোরিয়ামে সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর ব্যবস্থাপনায় ও রাউজান উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলার ২৪টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার অংশগ্রহণে ৪র্থ আন্তঃস্কুল-মাদরাসা বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ফারাজ করিম চৌধুরী।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে ও সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সাংগঠনিক সম্পাদক মইনুদ্দিন জামাল চিশতীর পরিচালনায় প্রধান আলোচক ছিলেন অধ্যাপক ড. মাসুম চৌধুরী।

এর আগে রাউজানের ২টি বিদ্যালয়ের অংশগ্রহণে ৪র্থ আন্তঃস্কুল-মাদরাসা বিতর্ক প্রতিযোগিতার এবারের আসরের সমাপনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয় নির্ধারণ করা হয়: ‘মাদক নির্মূলে সরকারি উদ্যোগের চেয়ে জনসচেতনতা অধিক কার্যকরী।’

বিষয়টির পক্ষে অবস্থানকারী দল গহিরা এজেওয়াইএমএস উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। রানার-আপ হয় বিপক্ষ দল রাউজান আরআরএসি মডেল সরকারি হাইস্কুল। সেরা বিতার্কিক নির্বাচিত হয় গহিরা এজেওয়াইএমএস উচ্চ বিদ্যালয়ের ২য় বক্তা নিপা দে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*