তাজা খবর
অশুভ শক্তি যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে: নাসিম

অশুভ শক্তি যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে: নাসিম

চলমান দুর্নীতিবিরোধী অভিযানের সুযোগ নিয়ে অশুভ শক্তি যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে সেজন্য নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে গণতন্ত্রী পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

মোহাম্মদ নাসিম বলেন, সবাইকে সতর্ক থাকতে হবে। সাবধান থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে লড়াই শুরু করেছেন। সেই সুযোগে কোনো অশুভ শক্তি যেন ঘোলা পানিতে মাছ শিকার করতে না পারে।

তিনি বলেন, দেশের দুর্বৃত্তায়নের রাজনীতি বন্ধ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কাজটি ইতোমধ্যে শুরু করেছেন। যারা ত্যাগের সময় ছিলেন এবং জাতির পিতার বঙ্গবন্ধুর আদর্শ বিশ্বাস করেন– তারা কখনো দুর্বৃত্তায়নের রাজনীতির সঙ্গে জড়িত হতে পারেন না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে ১৪ দলের মুখপাত্র নাসিম বলেন, ‘জামিন পেলে খালেদা জিয়া বিদেশে যাবেন– এ কথা একজন বিএনপি নেতা বলেছেন। জানি না এই কথা তারা দায়িত্ব নিয়ে বলেছেন কি-না। জামিন দেওয়ার এখতিয়ার আসলে আদালতের। আদালতকে জামিন দেওয়ার কথা আমরা কীভাবে বলবো। বিচার বিভাগ তো স্বাধীন।’

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ‘দুর্নীতিবাজ, দুঃশাসন ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যে অভিযান চলছে তা অব্যাহত রাখতে হবে। আমরা যদি এই ধারাবাহিকতা নিয়ে এগোতে পারি তাহলেই বাংলাদেশকে কার্যকর রাষ্ট্র হিসেবে গড়ে তোলা সম্ভব হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যারা দেশের আইন, সংবিধান ও নির্বাচনকে চ্যালেঞ্জ করে রাজনীতি করার চেষ্টা করেছিল– তাদের সেই দূরভিসন্ধি ব্যর্থ করে দেওয়া হয়েছে। তারা আজ রাজনীতি, গণতন্ত্র ও নির্বাচনের ধারায় ফিরে এসে কথা বলতে বাধ্য হয়েছে। এটাই হচ্ছে ১৪ দলের সংগ্রামের মাইলফলক।

গণতন্ত্রী পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য মাহমুদুর রহমান বাবুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মোজাফ্‌ফর হোসেন পল্টু, শরীফ নূরুল আম্বিয়া, দিলীপ বড়ুয়া, ডা. ওয়াজেদুল ইসলাম খান, ডা. শাহাদাত হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*