তাজা খবর
১৬ অক্টোবর থেকে কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চালু

১৬ অক্টোবর থেকে কুড়িগ্রাম-ঢাকা আন্তঃনগর ট্রেন চালু

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, কুড়িগ্রাম থেকে সরাসরি কোনো আন্তঃনগর ট্রেন চালু ছিল না। আগামী ১৬ অক্টোবর কুড়িগ্রাম থেকে সরাসরি ঢাকা আন্তঃনগর ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছি। এরই মধ্যে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে একটি আন্তঃনগর ট্রেনের নামকরণের প্রস্তাব করে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছি।

মঙ্গলবার (৮ অক্টোবর) কুড়িগ্রাম রেলস্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সুজন বলেন, ইন্দোনেশিয়া থেকে আমরা যাত্রীবাহী নতুন ২শ’ কোচ আমদানি করছি। এরমধ্যে প্রথম চালানে ৫০টির মতো কোচ আমরা পেয়েছি। এ এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ও প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী প্রথম চালান থেকে তিনটি ট্রেন রংপুর, কুড়িগ্রাম ও লালমনিরহাট থেকে চালু করতে যাচ্ছি।

মন্ত্রী বলেন, লালমনিরহাট ও রংপুরে দু’টি এক্সপ্রেস ট্রেন চালু রয়েছে। এ দু’টি ট্রেনের যাত্রীদের অভিযোগ, এগুলো পুরাতন ও যাত্রীদের চাহিদা মতো তাল মিলিয়ে সার্ভিস দিতে পারে না। এ কারণে ট্রেন দু’টির স্থলে নতুন যাত্রীবাহী কোচ ট্রেন দেওয়া হবে।

পরিদর্শনকালে রেলমন্ত্রীর সঙ্গে রেলওয়ের পশ্চিম অঞ্চলের ব্যবস্থাপক জিএম হারুন-অর-রশিদ, রংপুর অঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক শফিকুর রহমান, কুড়িগ্রাম জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*