তাজা খবর
পতেঙ্গায় বাঁশের সাঁকো থেকে মুক্তি মিলবে মুসলিমাবাদবাসীর

পতেঙ্গায় বাঁশের সাঁকো থেকে মুক্তি মিলবে মুসলিমাবাদবাসীর

পতেঙ্গা মুসলিমাবাদ দিয়ে চরপাড়ায় যাতায়াতের প্রায় ৭০০ ফুট সংযোগ সড়কটির কয়েকবছর ধরে বেহাল দশা। সড়কে নেই পর্যাপ্ত বৈদ্যুতিক খুঁটি ও আলোর ব্যবস্থা। সড়ক সংলগ্ন মুসলিমাবাদ আলহাজ মরহুম সোলাইমান কন্ট্রাক্টর জামে মসজিদের মুসল্লি ছাড়াও এলাকার কয়েক হাজার বাসিন্দা সড়কটি সংস্কারের দাবি জানিয়ে আসছে দীর্ঘদিন ধরে। কারণ বর্ষাকালে এলাকাবাসী ও মুসল্লিদের দুর্ভোগ বেড়ে যায়। প্রতিবছর বর্ষা মৌসুমে মসজিদ কমিটির অর্থায়নে সড়কের মাটি ভরাট ও বাঁশের সাঁকো নির্মাণের কাজ হয়। সড়কটির উন্নয়নে এলাকাবাসী ও মসজিদ কমিটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও কাউন্সিলরকে একাধিকবার জানালেও সুফল মেলেনি।

দুর্ভোগ থেকে রেহাই পেতে এলাকাবাসী ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও সাবেক কাউন্সিলর আব্দুল বারেক কোম্পানিকে জানালে তিনি গত ৮ অক্টোবর বিষয়টি সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দিনকে জানান।

বিষয়টি জানার পর মেয়র নাছির নির্বাহী প্রকৌশলী অসীম বড়ুয়াকে দুটি মসজিদ সড়কসহ তিনটি সড়কের উন্নয়নে দ্রুত প্রদক্ষেপ নিতে বলেন।

এরই ধারাবাহিকতায় গত ১০ অক্টোবর বিকাল ৪টায় সাবেক কাউন্সিলর আব্দুল বারেক কোম্পানি ও চসিক’র উপ সহকারী প্রকৌশলী মো. নূর সোলাইমান সড়কটি পরিদর্শন করেন এবং এলাকাবাসীর সাথে কথা বলেন।

সাবেক কাউন্সিলর আব্দুল বারেক জানান, সড়কটির বেহাল দশা ও এলাকাবাসীর দুর্ভোগের বিষয়টি মেয়রকে জানালে তিনি মুসলিমাবাদ কানেকটিং রোডসহ তিনটি সড়কের উন্নয়নে আশ্বাস প্রদান করেছেন। বর্ষায় বাঁশের সাঁকো থেকে এবার মুক্তি মিলবে এলাকাবাসীর।

উল্লেখ্য, মুসলিমাবাদ সংযোগ সড়কে বর্ষাকালে বাঁশের সাঁকো নির্মাণ করে চলাচলের প্রতিবেদনটি সম্প্রতি দৈনিক চট্টগ্রাম প্রতিদিন পত্রিকায় প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*