তাজা খবর
দারুল উলুমের শিক্ষার্থীদের প্রকৌশল ও মেডিক্যালে ভর্তির টাকা দেবে মাদ্রাসা

দারুল উলুমের শিক্ষার্থীদের প্রকৌশল ও মেডিক্যালে ভর্তির টাকা দেবে মাদ্রাসা

মাদ্রাসা থেকে পাস করে যারা প্রকৌশল বিশ্ববিদ্যালয় বা মেডিক্যাল কলেজে সুযোগ পাবে তাদের প্রাথমিকভাবে ভর্তির টাকাও মাদ্রাসা থেকে দেওয়ার ঘোষণা দিয়েছেন দারুল উলুম কামিল মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (৩০ অক্টোবর) দেশের প্রাচীনতম ইসলামি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম কামিল মাদ্রাসার শিক্ষক কাউন্সিলের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ ঘোষণা দেন তিনি। এ সময় কোনো অবস্থাতেই জঙ্গি তৎপরতার সঙ্গে যুক্ত কোনো ছাত্র সংগঠনের কার্যক্রম মাদ্রাসায় চলতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন সুজন।

সুজন বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষার প্রতি অত্যন্ত আন্তরিক। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় মাদ্রাসা শিক্ষায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। সেভাবে দারুল উলুম কামিল মাদ্রাসাকেও গড়ে তুলতে হবে। মাদ্রাসার সার্বিক শিক্ষা কার্যক্রমের উন্নয়ন ঘটাতে হবে। এ লক্ষ্যে প্রতিটি শিক্ষকের শিক্ষা কার্যক্রমকে বছর ওয়ারি মূল্যায়ন করা হবে এবং সেভাবেই তাদের বেতন বাড়ানো হবে।

তিনি মাদ্রাসার কোনো শিক্ষার্থী অনুপস্থিত থাকলে তার খোঁজ নেওয়ার জন্য শিক্ষক এবং অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের সামাজিক কার্যক্রমে সম্পৃক্ত করার জন্য তাদের রক্তের গ্রুপ ডাটাবেইজে সংরক্ষণ করার অনুরোধ জানিয়ে সুজন বলেন, এতে করে মাদ্রাসার শিক্ষক ও ছাত্ররা মানবিক মূল্যবোধে নিজেদের নিয়োজিত করতে পারবেন।

তিনি মাদ্রাসার শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষার আগে স্পেশাল কোচিং করানোর জন্য শিক্ষকদের প্রতি আহ্বান জানান এবং যারা মেধাবী শিক্ষার্থী তাদের জন্য প্রয়োজনে বাইর থেকে শিক্ষক এনে কোচিং করানোর প্রস্তাব দেন।

সভায় উপস্থিত ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ মুহসিন ভূঁইয়া, উপাধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকীসহ শিক্ষক প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*