তাজা খবর
বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক সেই ম্যাচে গাইবেন রুনা লায়লা

বাংলাদেশ-ভারতের ঐতিহাসিক সেই ম্যাচে গাইবেন রুনা লায়লা

বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম প্রতিপক্ষ শক্তিশালী ভারত। শুধু তাই নয়, দু’দল খেলতে চলেছে প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট ম্যাচও। স্বাভাবিকভাবেই এই ম্যাচ ইতিহাসের অংশ হতে চলেছে।

এরইমধ্যে ম্যাচটিকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী। কলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্টে দিবারাত্রির ম্যাচটিতে তিনি অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

এছাড়াও বাংলাদেশ-ভারত এই টেস্ট ম্যাচ নিয়ে বিশেষ পরিকল্পনা করছেন সৌরভ গাঙ্গুলি। লর্ডসের মতো কলকাতা ইডেন গার্ডেনেও বেল বাজিয়ে টেস্ট শুরুর রীতি রয়েছে। ভারতের মাটিতে প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি বেল বাজিয়ে শুরু হবে।

ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে টেস্ট শুরুর আগে সংক্ষিপ্তাকারে অনুষ্ঠিত হবে গান পরিবেশনা। জানা গেছে, সেই অনুষ্ঠানে গান পরিবেশনা করতে দেখা যাবে উপমহাদেশের বিখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লাকে। তিনি ছাড়াও সেখানে পরিবেশনা করবেন ভারতের শ্রেয়া ঘোষাল। এমনটাই দাবি ভারতীয় বেশ কিছু গণমাধ্যমের।

তবে এই বিষয়ে নিশ্চিত হতে কণ্ঠশিল্পী রুনা লায়লার সঙ্গে যোগাযোগ করা হলে সাড়া পাওয়া যায়নি।

এদিকে জানা গেছে, কলকাতা টেস্টে উপস্থিত থাকা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশেষ স্মারকের ব্যবস্থা করছেন সৌরভ গাঙ্গুলি। তাকে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) পক্ষ থেকে ক্রিকেট বলের আকৃতির স্মারক ও স্বর্ণের মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত, প্রায় এক মাসের এই দীর্ঘ সফরটি শুরু হয়েছে গতকাল (৩ নভেম্বর) টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচেই ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। বাংলাদেশ তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে শক্তিশালী ভারতের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*