তাজা খবর
চবি’র ‘ভর্তির অযোগ্য’ শিক্ষার্থীদের নিয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

চবি’র ‘ভর্তির অযোগ্য’ শিক্ষার্থীদের নিয়ে সিদ্ধান্ত মঙ্গলবার

উচ্চ মাধ্যমিকে মানোন্নয়ন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাতে মেধা তালিকায় জায়গা পেয়েও ভর্তি হতে না পারা শিক্ষার্থীদের বিষয়ে মঙ্গলবার (৪ নভেম্বর) সিদ্ধান্ত নেবে প্রশাসন।

সোমবার (৪ নভেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে ওইসব শিক্ষার্থী মানববন্ধন করার পর তাদের সঙ্গে বসেন বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রক্টর প্রণব মিত্র চৌধুরী।

পরে তাদের প্রয়োজনীয় কাগজপত্র মঙ্গলবারের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে জমা দিতে বলা হয়।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এসএম আকবর হোছাইন বলেন, শিক্ষার্থীদের প্রবেশপত্র, ২০১৮ ও ২০১৯ (মানোন্নয়ন) সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার মার্কশিট ও একটি আবেদনপত্র লিখে প্রক্টর অফিসে জমা দিতে হবে। মঙ্গলবার কোর কমিটিতে (ভর্তি কমিটি) এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

চবির এবারের ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ ছিল, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য যারা ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক অথবা সমমান পরীক্ষার ফলাফলে আবেদনের যোগ্য ছিল না, তবে ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক অথবা সমমান পরীক্ষায় (মান উন্নয়ন) অংশগ্রহণ করে যোগ্যতা অর্জন করছে তারা আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে।

তবে উচ্চ মাধ্যমিকে মানোন্নয়ন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভর্তি পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের দাবি, গতবার ভর্তির জন্য আবেদনের যোগ্যরা যে এবার মানোন্নয়নের ফল দিয়ে ভর্তির জন্য আবেদনের যোগ্য হবেন না তা বিজ্ঞপ্তিতে স্পষ্ট করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*