তাজা খবর
ভারতীয় নারী ক্রিকেটারের ঋদ্ধির আইডল মুশফিক

ভারতীয় নারী ক্রিকেটারের ঋদ্ধির আইডল মুশফিক

প্রথম টি-টোয়েন্টি জয়ের পর ফুরফুরে মেজাজে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ রাজকোটে। মঙ্গলবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে অনুশীলন করছে বাংলাদেশ দল। ফিল্ডিং অনুশীলন শেষে ক্রিকেটাররা কিছুটা বিশ্রাম নিচ্ছিলেন। এর মধ্যে মুশফিকুর রহিমের সঙ্গে সাক্ষাৎ করতে হাজির এক তরুণী।

তিনি ঋদ্ধি রুপারেল, ভারতীয় নারী ক্রিকেটার। সৌরাষ্ট্র অনূর্ধ্ব-২৩ নারী ক্রিকেট দলের অধিনায়ক তিনি। নিজে উইকেটরক্ষক ব্যাটার, মুশফিকুর রহিমকে তাই আদর্শ মানেন। আর এ কারণেই নিজের আইডলের সঙ্গে সাক্ষাৎ করতে ছুটে আসা তার।

‘আমি তাকে (মুশফিকুর) দুই বছর ধরে ফলো করছি। গত বছর আমি বাংলাদেশে গিয়েছিলাম কলাবাগান ক্রীড়াচক্রের হয়ে খেলতে। আমি তার সঙ্গে এবং সাকিব আল হাসানের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু তারা কিছু টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত ছিল। তাই তাদের সঙ্গে দেখা করতে পারিনি।’- মুশফিকের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের বলে এই নারী ক্রিকেটারা।

দিল্লিতে প্রথম টি-টোয়েন্টিতে দুর্দান্ত খেলেন মুশফিকুর রহিম। অপরাজিত ৬০ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েছেন। হয়েছেন ম্যাচসেরা।

ঋদ্ধি অনুপ্রেরণা পান মুশফিকের এমন ব্যাটিংয়ে, ‘আমি তাকে আদর্শ মানি কারণ আমি একজন উইকেটরক্ষক এবং টপ অর্ডার ব্যাটার। তাই শেষ ম্যাচে সে যেভাবে খেলল, আমিও চাই তেমনভাবে খেলতে।’

‘প্রথমদিকে তিনি সময়ে নিয়েছেন, কিন্তু হঠাৎই খেলাটা বদলে দেন। এমনকি যখন একটা ক্যাচ ড্রপ হয় (ক্রুনাল পান্ডিয়ার ক্যাচ ড্রপ), তখনো তার মনোভাব ইতিবাচক ছিল।’- যোগ করে ঋদ্ধি।

এদিন ঋদ্ধিকে মুশফিকের সঙ্গে সাক্ষাৎ করার ব্যবস্থা করেন কিছু সাংবাদিক এবং বিসিসিআইয়ের কর্মকর্তা। মুশফিকের সঙ্গে কথা বলার সময় ঋদ্ধির মুখে হাসি লেগে ছিল। আলাপ শেষে ঋদ্ধিকে শুভকামনা জানান মুশফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*