তাজা খবর
মিরসরাই উপজেলা আ’লীগের সভাপতি কবির, সম্পাদক জাহাঙ্গীর

মিরসরাই উপজেলা আ’লীগের সভাপতি কবির, সম্পাদক জাহাঙ্গীর

মিরসরাইয়ে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। কাউন্সিলে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছে জাহাঙ্গীর কবির চৌধুরীকে। আর সাধারণ সম্পাদক হয়েছেন একেএম জাহাঙ্গীর ভূঁইয়া।

শনিবার (১৬ নভেম্বর) বিকেল ৩ টায় মিরসরাইয়ের মিঠাছড়া স্কুল মাঠে এ কাউন্সিলের আয়োজন করা হয়। এতে প্রধানি অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, যে ধরনের নেতা নির্বাচন করা হয়েছে তারা আগামী ২০ বছর দলকে ক্ষমতায় রাখতে সক্ষম। আমি বেঁচে না থাকলেও আগামীতে নৌকার যেন ভরাডুবি না হয় আপনারা সেদিকে খেয়াল রাখবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আতাউর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরীর সঞ্চালনায় কাউন্সিলে উদ্বোধনী বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী।

তিনি বলেন, ২৪ বছর আগে জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের হাত ধরে আমি রাজনীতিতে এসেছিলাম। তিনি শুধু মিরসরাইয়ের নেতা নন, তিনি সমগ্র চট্টগ্রামের নেতা। তার নেতৃত্বে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠিত হচ্ছে। এক্ষেত্রে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান রুহেল, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু।

কাউন্সিলে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মো. মাঈনুদ্দীন, অ্যাডভোকেট ফখর উদ্দিন চৌধুরী, জিতেন্দ্র প্রসাদ নাথ মন্টু, যুগ্ন সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ইউনুস গণি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত, প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ্, সাবেক সাংগঠনিক সম্পাদক এটিএম ফেয়ারুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ভবতোষ নাথ, রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল মামুন প্রমুখ।

এর আগে দিনের শুরুতেই পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা।

প্রসঙ্গত, এবারের কাউন্সিলে তৃণমূলসহ মোট ৬৪৫জন কাউন্সিলর অংশ নেয়। এছাড়া কাউন্সিলের দিন সমগ্র উপজেলার ১৮টি দলীয় ইউনিটের নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*