তাজা খবর
কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

কৃষি ও কৃষির প্রাধান্য থাকা বিশ্ববিদ্যালয়গুলোয় সমন্বিতভাবে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বুধবার বিকেলে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ও গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক মো. আখতার হোসেন সংবাদ সম্মেলনে জানান, গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষায় ৩ হাজার ৫৫০ জন শিক্ষার্থীকে মেধাতালিকায় রাখা হয়েছে। ১০০ নম্বরের লিখিত পরীক্ষা এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার জিপিএর ভিত্তিতে মোট ২০০ নম্বরে ফলাফল প্রকাশ করা হয়েছে। সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে লগইন করে ফলাফল জানা যাবে।

পরীক্ষায় মেধাতালিকায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ১৭৬.০৩ এবং সর্বনিম্ন ৫০.২৫। অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে প্রায় সাত হাজার শিক্ষার্থীকে। ১০ ও ১১ ডিসেম্বর মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের মেধাক্রম অনুসারে নির্বাচিত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে হবে।

এ বছর প্রথমবারের মতো গত ৩০ নভেম্বর আটটি কৃষি বিশ্ববিদ্যালয়ে সমন্বিতভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৭৫ হাজার ৮৭২ জন আবেদনকারীর মধ্যে ৩৫ হাজার ৯৮২ জনকে পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেয় ভর্তি কমিটি। ছয়টি কেন্দ্রে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অংশ নেন ২৩ হাজার ৪৬৭ ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*