তাজা খবর
আছড়িয়ে ও পায়ে পিষ্ট করে একজনকে মারল বন্য হাতি

আছড়িয়ে ও পায়ে পিষ্ট করে একজনকে মারল বন্য হাতি

চট্টগ্রামের লোহাগাড়ায় বন্য হাতির আক্রমণে মোহাম্মদ শাহাব উদ্দিন (৫৫) নামের একজন নিহত হয়েছেন। বুধবার সকালে উপজেলার কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজান এলাকায় নির্মাণাধীন একটি সেতুর পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত শাহাব উদ্দিনের বাড়ি কক্সবাজারের চকরিয়ার পূর্ব বড় ভেওলা এলাকায়। তিনি নির্মাণাধীন সেতুটির ঠিকাদারের পাহারাদার হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে গত শনিবার রাতে উপজেলার চরম্বা ইউনিয়নের মাইজবিলা এলাকার পূর্বপাড়ার বিলে বন্য হাতির আক্রমণে নূরুল ইসলাম নামের এক কৃষক নিহত হন।

পুলিশ, বন বিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, লোহাগাড়ার চরম্বা ও কলাউজান ইউনিয়নের পাহাড়ি এলাকায় ১০ থেকে ১২টি বন্য হাতির একটি দল অবস্থান করছে। দলটি রাতের বেলা লোকালয়ে নেমে এসে আমন ধানের খেত, বসতবাড়ি ও মানুষের ওপর আক্রমণ চালাচ্ছে। গত মঙ্গলবার রাতে হাতির দলটি চরম্বা ইউনিয়নের মাইজবিলা এলাকায় কয়েকটি বসতঘরে তাণ্ডব চালায়। পরে কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজান এলাকায় নির্মাণাধীন সেতুর পাশে গিয়ে পাহারাদার শাহাব উদ্দিনকে শুঁড়ে তুলে আছড়িয়ে ও পায়ে পিষ্ট করে হত্যা করে। আজ সকাল সাড়ে ছয়টার দিকে স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে খবর পেয়ে পুলিশ শাহাব উদ্দিনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

লোহাগাড়া থানার পরিদর্শক (তদন্ত) রাশেদুল ইসলাম বলেন, হাতির আক্রমণে এক পাহারাদার নিহত হয়ে পড়ে আছেন—এমন খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে পরিচয় নিশ্চিত হয়ে স্বজনদের কাছে লাশটি হস্তান্তর করা হয়েছে।

বন বিভাগের লোহাগাড়ার পদুয়া কার্যালয়ের রেঞ্জ কর্মকর্তা সরওয়ার জাহান বলেন, বন্য হাতির দলটি বর্তমানে চরম্বার মাইজবিলা গর্জনতলী পাহাড়ি এলাকায় অবস্থান করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*