তাজা খবর
খুশখুশে কাশি থেকে মুক্তি মিলবে আনারসে!

খুশখুশে কাশি থেকে মুক্তি মিলবে আনারসে!

কখনো তাপমাত্রার পারদ নামছে তো আবার কখনো তাপমাত্রার পারদ উর্ধ্বমুখী। এমন আবহাওয়ায় সর্দি-কাশিতে আক্রান্ত হচ্ছেন ছোট বড় সবাই!
অনেকেই আবার কাশির জেরে রাত্রিবেলা ঠিকমতো ঘুমোতে পারছেন না। তবে জানেন কি এই সমস্যার সমাধান রয়েছে ঘরেই? শুকনো কাশি সারাতে রইল টিপস-

শীতের হিম হাওয়া সঙ্গে সৈত্যপ্রবাহের ধকলে ঠাণ্ডা-কাশিতে আক্রান্ত হলে ভরসা রাখুন আনারসে। এই ফলের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিড্যান্ট। তার ফলে এই ফলের রস যেমন কাশি সারাতে পারে তেমনই হজম শক্তি বৃদ্ধিতেও অব্যর্থ আনারস।

রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়াতে পারে আনারস। অ্যালার্জি প্রতিরোধেও আনারসের জুড়ি মেলা ভাল। তবে যেভাবে ইচ্ছা সেভাবে আনারস খেলেই উপকার মিলবে তা নয়। তাই জেনে নিন কীভাবে আনারস খেলে উপকার পেতে পারেন?

খুব সাবধানে আনারসের খোসা ছাড়ান। এবার ধীরে ধীরে ছোট ছোট মাপে কেটে নিন। ফ্রুট জুসারের সাহায্যে রস তৈরি করুন। এবার একটি কাপের অর্ধেক পর্যন্ত আনারসের রস নিন। তাতে এক চামচ মধু মেশান। ওই মিশ্রণ খেয়ে নিন। মধু এবং আনারস আপনাকে কাশি থেকে মুক্তি দেবেই।

আনারসের রসের সঙ্গে মধুর পাশাপাশি লবণ এবং সামান্য গোলমরিচের মিশ্রণ তৈরি করে রাখুন। এবার ওই মিশ্রণটি দিনে তিনবার খান। ২ থেকে ৩ দিনের মধ্যেই কাশি উধাও হবে!

আনারসের রসের পাশাপাশি দিনে দু’বার করে খেতে পারেন আদা চা। ওষুধ না খেয়েও দেখবেন উপকার মিলবেই। তবে আনারস খাওয়ার পর যদি দেখেন কোনো শারীরিক সমস্যা হচ্ছে তবে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*