তাজা খবর
মাস্টারদা ভারতের স্বাধীনতা আন্দোলনের হিরো: রিভা গাঙ্গুলি

মাস্টারদা ভারতের স্বাধীনতা আন্দোলনের হিরো: রিভা গাঙ্গুলি

ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ বলেছেন, মাস্টারদা সূর্য সেন ভারতের স্বাধীনতা আন্দোলনের হিরো ছিলেন। তার জন্মভিটেতে আসতে পেরে খুবই ভালো লাগলো।

তিনি বলেন, বাংলাদেশ এবং ভারতের মধ্যে বন্ধু প্রতিম সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক ভবিষ্যতেও অব্যাহত থাকবে। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের সৈন্যরা অংশ নেন। এ কারণে আমরাও গর্ববোধ করি।

শুক্রবার (১০ জানুয়ারি) বিকেলে রাউজান কলেজ মাঠে মুজিব বর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে এসব কথা বলেন ভারতীয় হাইকমিশনার। এ সময় রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী রাউজান সফরে আসায় রিভা গাঙ্গুলি দাশকে রাউজানবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান।

রাউজান কলেজ মাঠে মুজিব বর্ষের অনুষ্ঠানে বক্তব্য দেন ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ

রিভা গাঙ্গুলি দাশ বলেন, মুজিব বর্ষে সমৃদ্ধ হবে তরুণ প্রজন্ম। তারা এ দেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা সম্পর্ক জানতে পারবে। কারণ তরুণ প্রজন্মই একটি দেশের আগামী দিনের সম্পদ।

এর আগে বিকেল তিনটার দিকে রাউজানের নোয়াপাড়া এলাকায় মাস্টারদা সূর্য সেনের জন্ম ভিটায় যান। সেখানে মাস্টারদা স্মরণে স্থাপিত সমাধি সৌধে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি পূর্ব গুজরার অন্নদা ঠাকুর আদ্যাপীঠ মন্দির পরিদর্শনে যান। সেখানে তাকে ফজলে করিম চৌধুরী এমপি, আদ্যাপীঠ মন্দির পরিচালনা কমিটির সভাপতি দিলীপ মজুমদার ও মহাসচিব শ্যামল কুমার পালিত স্বাগত জানান।

আদ্যাপীঠ মন্দিরে বেশকিছু সময় কাটানোর পর রিভা গাঙ্গুলি দাশ রাউজান সরকারি কলেজ সংলগ্ন মাস্টারদা সূর্য সেন স্মৃতি পাঠাগার পরিদর্শনে যান এবং সেখানে রাখা পরিদর্শন খাতায় নিজের অনুভূতি লেখেন। এ সময় ফজলে করিম চৌধুরী, স্মৃতি পাঠাগারের সভাপতি ও রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শ্যামল পালিত, সিনিয়র সাংবাদিক নিরুপম দাশগুপ্ত তাকে স্বাগত জানান।

ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী

এর আগে সেখানে স্থাপিত মাস্টারদা সূর্য সেনের আবক্ষমূর্তিতে পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি রাউজান কলেজ মাঠে মুজিব বর্ষের অনুষ্ঠানে যান। পরিদর্শনকালে সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি, সেকেন্ড সেক্রেটারি শুভাশীষ সিনহা, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য ও রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব, রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, সহকারী কমিশনার (ভূমি) মামনুন রশিদ চৌধুরী, রাউজান থানার অফিসার ইনচার্জ কেপায়েত উল্লাহ, রাউজান উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান পৌরসভার প্যানেল মেয়র বশির উদ্দিন খান, অনুষ্ঠানের সমন্বয়ক ও রাউজান উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, বাংলাদেশ এমেচার বক্সিং ফেডারেশনের সদস্য সুমন দে প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*