তাজা খবর
পার্বত্য চট্টগ্রামে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব

পার্বত্য চট্টগ্রামে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসব

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তিন পার্বত্য জেলায় পাঁচ দিনব্যাপী বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব চলছে। উৎসবের তৃতীয় দিনে সোমবার রাঙামাটিতে হাইকিং ও ট্রেইল রান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এই প্রতিযোগিতায় দেশি-বিদেশিসহ মোট ৩২ জন অংশ নিয়েছেন।

অ্যাডভেঞ্চার স্পোর্টস ও সম্ভাবনাময় পর্যটন শিল্পকে বিকশিত এবং তরুণ সমাজকে আকৃষ্ট করতে এই উৎসবের আয়োজন করা হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহযোগিতায় রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। অ্যাডভেঞ্চার উৎসবের মধ্যে রয়েছে- মাউন্টেইন বাইকিং, কায়াকিং, দ্য ট্রেইল হাইকিং, কেভ ডিসকভারি, হাইকিং, ট্রেইল রান, ফুরমোন বাইকিং ইত্যাদি প্রতিযোগিতা। এতে পার্বত্যাঞ্চল থেকে ৩১, দেশের অন্যান্য স্থান থেকে ৫০, ভারত, নেপাল, ফ্রান্সের ১৬ জনসহ মোট ১০০ জন অ্যাডভেঞ্চারে অংশ নিয়েছেন। আগামীকাল বুধবার রাঙামাটিতে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে উৎসবের সমাপ্তি ঘটবে।

সোমবার রাঙামাটি শহরের আসামবস্তি সেতু থেকে কাপ্তাইয়ের কর্ণফুলী কলেজ প্রাঙ্গণ পর্যন্ত ২১ কিলোমিটার হাইকিং ও ট্রেইল রান প্রতিযোগিতা হয়েছে। এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নববিক্রম কিশোর ত্রিপুরা।

এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা প্রকাশ কান্তি চৌধুরী, ওসিয়ান সেলর অ্যাডভেঞ্চারের প্রতিনিধি অ্যানি কোয়েমেরি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*