তাজা খবর
সকাল শুরু করুন আদা খেয়ে, তারপর দেখুন ম্যাজিক!

সকাল শুরু করুন আদা খেয়ে, তারপর দেখুন ম্যাজিক!

রান্নার স্বাদ বাড়াতে আদার জুড়ি নেই। তবে শুধু রান্নাই নয়, দেহের নানান রোগ সারাতেও যুগ যুগ ধরে আদার ব্যবহার চলে আসছে। খুসখুসে কাশি, জ্বর সারানো এবং খাবার দ্রুত হজমেও সহায়ক আদা। এছাড়া প্রচণ্ড শীতে শরীর উষ্ণ রাখতেও সহায়তা করে আদা।

প্রতিদিন সকালে যদি আদা খাওয়ার অভ্যাস গড়ে তোলেন, তবে নানা রোগ সারাতে তা আপনার শরীরে ম্যাজিকের মত কাজ করবে। তাই দেরি না করে চলুন জেনে নেয়া যাক এর উপকারিতাগুলো-

> সর্দি, কাশি, জ্বর, ব্যথা ইত্যাদির সংক্রমণ শীতেই বেশি হয়ে থাকে। জানেন কি, এই সমস্যার হাত থেকে আপনাকে রেহাই দিবে আদা। প্রতিদিন সকালে এক কাপ আদা চা পানেই মুক্তি মিলবে এসব রোগ থেকে। এই উপাদান শরীরের ব্যথা কমাতেও চমৎকারভাবে কাজ করে।

> শীতে খুব সাধারণ একটি সমস্যা হচ্ছে গলা খুসখুস ও নাক বন্ধ হয়ে থাকা। এই ধরনের সমস্যায় জিভের তলায় বা গালে এক টুকরো আদা রেখে দিন। আদার ঝাঁঝাঁলো রস গলায় গেলে এই সমস্যায় আরাম পাওয়া যায়।

> আদার রস রক্তের যাবতীয় সমস্যার সমাধান করতে বেশ সহায়তা করে। শীতে তাপমাত্রা কম থাকায়, ঠিকভাবে রক্ত সঞ্চালন হয় না। যার ফলে বাতের ব্যথা বেড়ে যায়। এই সমস্যা সমাধানে কুসুম গরম পানির সঙ্গে আদা মিশিয়ে খান। তাছাড়া কাঁচা আদা খেলেও উপকার পাওয়া যাবে।

> আদা শরীরের তাপমাত্রা ধরে রাখতে সাহায্য করে। তাই শীতে শরীর উষ্ণ রাখতে নিয়মিত আদা চা খান। অথবা টুকরো আদা চিবিয়ে খান।

> হজমে সমস্যা হলেও আদা খেতে পারেন। আদা খেলে হজমের সমস্যা দ্রুত দূর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*