তাজা খবর
এডিটকে না বললো টুইটার!

এডিটকে না বললো টুইটার!

মাইক্রোব্লগিং সাইট টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি বছরখানেক আগে জানিয়েছিলেন, টুইটারে এডিট ফিচার আনতে কাজ শুরু হয়েছে। ফের বিষয়টি নিয়ে মুখ খুললেন তিনি। জানা গেল, বছরখানেক চিন্তা-ভাবনা করার পর এডিট অপশন বাস্তবায়নে আগ্রহী নন টুইটারের সিইও জ্যাক ডরসি!

চলতি বছরে টুইটারে এডিট অপশন আসছে কি না? সম্প্রতি সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে জরসি বলেন, টুইটার শুরু হয়েছিল এসএমএস সার্ভিস হিসেবে। কাউকে এসএমএস পাঠানো হলে তা আর ফিরিয়ে নেয়া যায় না। টুইটারের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য।

বর্তমানে দেখা যায়, ভুল তথ্য সম্বলিত টুইট করার জন্য অনেকেই ট্রলের শিকার হন। কিন্তু ‘এডিট’ ফিচার চালু হলে এই সমস্যা থেকে মুক্তি মিলবে টুইটার ব্যবহারকারীদের। তাই অপশনটি চালু করতে ব্যবহারীরা আবেদন করেছিলেন প্রতিষ্ঠানটি বরাবর। ২০১৯ সালে ফিচারটি যোগ করার খানিক আশা দেখালেও সম্প্রতি ‘না’ বলে দিয়েছে টুইটার।

জ্যাক ডরসি বলেন, টুইট পোস্ট করার পর তা এডিট করে বক্তব্য বদলে ফেলা সম্ভব। এতে যে বিষয়ে সবাই রিপ্লাই দিয়েছে বা রিটুইট করেছে তা পাল্টে যায়। তবে টুইট ভালো মতো পড়ে তারপর পোস্ট করার সুবিধার্থে ৩০ সেকেন্ড থেকে ১ মিনিট পর্যন্ত সময় দিতে চায় টুইটার। এক্ষেত্রে টুইট পোস্ট করে তা আনডু করার সুযোগ পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*