তাজা খবর
আজ থেকে প্রচারে ‘সিসিমপুর সিজন ১২’

আজ থেকে প্রচারে ‘সিসিমপুর সিজন ১২’

শিশুদের জনপ্রিয় অনুষ্ঠান ‘সিসিমপুর’ এর বয়স এখন ১৫ বছর। হালুম, টুকটুকি, ইকরি ও শিকু খুদে দর্শকের মন জয় করার মধ্য দিয়ে এ দীর্ঘপথ অতিক্রম করেছে। কিছুদিন দিন হলো সেই দলে যোগ দিয়েছে নতুন বন্ধু রায়া। আর দিনে দিনে প্রিয় হয়ে উঠছে সবার। নতুন খবর হলো, আজ থেকে প্রচার হচ্ছে ‘সিসিমপুর সিজন ১২’।

এ সিজনের স্লোগান- ‘এবার সিজন বারো, এগিয়ে যাব আরো’। প্রতিদিন দুরন্ত টিভিতে ‘সিসিমপুর’ সম্প্রচার করা হচ্ছে আরো আগে থেকেই। জনপ্রিয় এই অনুষ্ঠানের ১২তম সিজন সম্প্রচার শুরু হচ্ছে শুক্রবার বিকেল ৫টা ৩০ মিনিটে। মঙ্গলবার থেকে প্রতিদিন দুপুর ১২টা ৩০ মিনিটেও প্রচার হবে পর্বগুলো।

‘সিসিমপুর’ বিশ্বখ্যাত মার্কিন টেলিভিশন অনুষ্ঠান ‘সিসেমি স্ট্রিট’-এর বাংলাদেশি সংস্করণ। শিশুদের ভাষা, সাক্ষরতা, গণিত, সামাজিক, মানসিক ও মানবিক দক্ষতা বিকাশের জন্য ‘সিসেমি স্ট্রিট’ কাজ করছে বিশ্বের দেড় শতাধিক দেশে।

প্রাক্‌-প্রাথমিক শিশু বিকাশ কার্যক্রমের আওতায় ‘সর্বত্র শিশুরা হয়ে উঠুক আরো সম্পন্ন, আরো সবল এবং আরো সদয়’—এই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে ‘সিসিমপুর’-এর নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ। আন্তর্জাতিক সংস্থা ইউএসএআইডির সহায়তায় দেশে ‘সিসিমপুর’ নির্মাণ ও সম্প্রচার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*