তাজা খবর
প্লাস্টিক ব্যবহার বন্ধ করল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ

প্লাস্টিক ব্যবহার বন্ধ করল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ

পরিবেশ সুরক্ষায় পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউয়ের সব কক্ষ, রেস্টুরেন্ট ও মিলনায়তন থেকে প্লাস্টিক বোতল ও স্ট্র সরিয়ে নেওয়া হয়েছে। এর পরিবর্তে শনিবার (১৮ জানুয়ারি) থেকে ব্যবহার করা হচ্ছে কাচের তৈরি বোতল ও পরিবেশবান্ধব স্ট্র।

রেডিসন সূত্রে জানা গেছে, রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ প্রতিষ্ঠার পর থেকেই বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজ করে আসছে। রেডিসন হোটেল গ্রুপের দৃষ্টিভঙ্গি এবং লক্ষ্য সামনে এগিয়ে নিতে এ সব সমাজসেবামূলক কাজে প্রতিষ্ঠানটি বরাবরই একধাপ এগিয়ে। আবহাওয়া, জলবায়ু ও পারিপার্শ্বিক পরিবেশের কল্যাণের উদ্দেশ্যে ব্যবসায়িক বিভিন্ন ক্ষেত্রে পরিবর্তনকে আপন করে নিতেও সদা প্রস্তুত রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ।

কাচের বোতল ব্যবহারের সিদ্ধান্ত দেশের পাঁচ তারকা হোটেলের মধ্যে প্রথম বলে দাবি করেছে হোটেলটির ব্যবস্থাপনামণ্ডলি। ইতিমধ্যেই হোটেলটি সব প্রকার প্লাস্টিক স্ট্র সরিয়ে নিয়েছে রেস্টুরেন্ট থেকে এবং ব্যবহার করছে পরিবেশবান্ধব স্ট্র।

হোটেলটির এ ধরনের কর্মকাণ্ডের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ’র ব্যবস্থাপনা পরিচালক রবিন এডওয়ার্ডস বলেন, ‘রেডিসন হোটেল গ্রুপের মূলমন্ত্র সামনে রেখে পৃথিবীকে পরবর্তী প্রজন্মের জন্য আরও উত্তম উপায়ে গড়ে তুলতে এর সব হোটেলই সারা পৃথিবীজুড়ে এ ধরনের কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। আমরা বিশ্বাস করি হোটেল এবং পর্যটন ব্যবসায়ের সঙ্গে জড়িত সব ছোট বড় ব্যবসায়ী প্রতিষ্ঠান যদি একত্রিত হয়ে সমাজের এবং পরিবেশের কল্যাণে কাজ করতে পারে তবে আমাদের আশপাশের পরিবেশের উল্লেখযোগ্য কল্যাণ সম্ভব। দেশ জুড়েই হোটেল এবং পর্যটন ব্যবসায় আরও বৃহত্তর কাঠামোয় রূপান্তরিত হচ্ছে যাকে কাজে লাগিয়ে পরিবেশে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব।’

বিগত বছরগুলোতেও রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ অগণিত সমাজসেবামূলক কাজের মাধ্যমে সমাজ ও পরিবেশের কল্যাণে ইতিবাচক ভূমিকা রাখার চেষ্টা করেছে, এসব কর্মকাণ্ডের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- এসওএস চিলড্রেন্স ভিলেজে এতিম বাচ্চাদের মধ্যে কম্পিউটার বিতরণ, গ্রামের বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিশুদের পড়ালেখার সহায়ক বইপুস্তক, কম্পিউটার ও সরঞ্জাম বিতরণ, চ্যারিটি কনসার্টের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সাহায্য সংগ্রহ, গরিব ও দুস্থ রিকশাচালকদের মধ্যে রেইনকোট বিতরণ, শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ ইত্যাদি।

‘আমাদের সব দেশি-বিদেশি অতিথি, ব্যবসায়িক বন্ধুমহল সর্বদাই এ ধরনের উদ্যোগে তাদের সাহায্যের হাত বাড়িয়েছেন এবং ভবিষ্যতেও বাড়াবেন বলে আমরা দৃঢ় আশাবাদী। গ্রহণের চেয়ে প্রদানের আনন্দই বেশি বলে আমরা মনে করি।’ বলেন রবিন এডওয়ার্ডস।

রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউ ২০১৭ সালে সমাজসেবামূলক কাজে উল্লেখযোগ্য ভূমিকা পালন করায় পুরো এশিয়া প্যাসিফিকে রেডিসন হোটেল গ্রুপের সব হোটেলের মধ্যে সেরা হোটেল নির্বাচিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*