তাজা খবর
আদালতে দেনমোহরের জাল কাগজ দাখিল, বিচারক পাঠালেন কারাগারে

আদালতে দেনমোহরের জাল কাগজ দাখিল, বিচারক পাঠালেন কারাগারে

বিয়ের দেনমোহরের টাকা পরিশোধের জাল কাগজ আদালতে দাখিল করার কারণে এক ব্যক্তিকে কারাগারে পাঠানো হয়েছে। চট্টগ্রামের রাঙ্গুনিয়া পারিবারিক আদালতের বিচারক শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা এ আদেশ দেন।

ওই ব্যক্তির নামে মো. ওসমান (৩৩)। তিনি উপজেলার পারুয়া ইউনিয়নের মধ্য পারুয়া গ্রামের বদরুছ মেহেরের ছেলে।

সোমবার সকালে ওসমানকে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলার বাদীর নাম নাছিমা আকতার। তাঁর বাড়িও একই উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের সাদেকের পাড়া গ্রামে।

রাঙ্গুনিয়া আদালতের সেরেস্তাদার দিলীপ কুমার দাশ বলেন, ‘রাঙ্গুনিয়া পারিবারিক আদালতে নাছিমা তাঁর স্বামী ওসমানের বিরুদ্ধে গত বছর মামলা করেন। দায়ের করা মামলার শুনানি ছিল গতকাল রোববার বিকেলে। বাদী ও বিবাদীর উপস্থিতিতে আদালতে শুনানি চলাকালে দুজনের বিবাহবিচ্ছেদের পর দেনমোহরের ৬ লাখ টাকা পরিশোধের বিষয় উঠে আসে। বিবাদী দাবি করেন, তিনি দেনমোহরের টাকা পরিশোধ করেছেন। এর সপক্ষে তিনি একটি রসিদও আদালতে দাখিল করেন। তবে বাদী নাছিমা দাবি করেন, তিনি দেনমোহরের কোনো টাকা পাননি।

দিলীপ কুমার দাশ আরও বলেন, আদালত রসিদটি পর্যালোচনা করে দেখেন এটি জাল কাগজ। বিচারক তখনই ওসমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গতকাল সন্ধ্যায় রাঙ্গুনিয়া থানার পুলিশ বিবাদীকে থানায় নিয়ে যায়। আজ সকালে বিবাদীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জানতে চাইলে রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. ইসমাঈল হোসেন এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*