তাজা খবর
মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেলেন রাউজানের ফরিদা

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার পেলেন রাউজানের ফরিদা

সারাদেশে ‘যার জমি আছে ঘর নেই’ এমন দরিদ্র পরিবারের সদস্যদের গৃহ নির্মাণ করে দেওয়ার প্রকল্প গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের আওতায় রাউজানের হলদিয়ার জানিপাথর এলাকায় দরিদ্র ইসহাক ও তার স্ত্রী ফরিদা বেগমকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অর্থায়নে দরিদ্র পরিবারের জন্য নির্মিত প্রকল্পের ঘরগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে উদ্বোধন করবেন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে নির্মাণকৃত ঘরগুলো পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ।

জানা গেছে, ইসহাক দিনমজুরের কাজ করে স্ত্রী ও সন্তানদের নিয়ে নিজ বসতভিটা থাকার পরও পার্শ্ববর্তী অপরজনের ঘরে বসবাস করতেন। অর্থের অভাবে ইসহাক তার বসতভিটায় ঘর নির্মাণ করতে পারেননি। ইসহাকের এক ছেলে এক বছর আগে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, রাউজানে ৩ লাখ টাকা ব্যয়ে ১৪টি ইউনিয়নে ১৮টি ঘর নির্মাণ করা হয়েছে। রাউজানে ১৮টি সেমি পাকাঘরের মধ্যে হলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের সহায়তায় ফরিদা বেগমকে একটি ঘর নির্মাণ করে দেওয়া হয়।

পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামনুন আহম্মেদ অনীক, উপজেলা প্রকৌশলী আবুল কালাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম।

প্রধানমন্ত্রীর দেওয়া অর্থ দিয়ে নির্মাণ করা ঘর পেয়ে আনন্দে আত্মহারা ফরিদা বেগম। তিনি বলেন, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলামের সহযোগিতায় আমি ও আমার পরিবার ঘরটি পেয়েছি। আমাদের বসবাসের জন্য ঘর নির্মাণ করে দেওয়ায় প্রধানমন্ত্রী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ স্যারকে ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*