তাজা খবর
বিদেশে পুরুষ ও নারী কর্মী নিয়োগের লক্ষ্যে ‘চাকরি মেলা’ শনিবার

বিদেশে পুরুষ ও নারী কর্মী নিয়োগের লক্ষ্যে ‘চাকরি মেলা’ শনিবার

বিদেশে মাঠ পর্যায়ে পুরুষ ও নারী কর্মী নিয়োগের লক্ষ্যে শনিবার (৮ ফেব্রুয়ারি) হাটহাজারী উপজেলা পরিষদ প্রাঙ্গণে চাকরি মেলা অনুষ্ঠিত হবে। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ মেলার আয়োজন করছে।

হাটহাজারী উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় দিনব্যাপী এ মেলা শুরু হবে সকাল ৯টায়। এতে সরকার অনুমোদিত বৈধ রিক্রুটিং এজেন্সি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দফতরগুলো, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রাম, বাংলাদেশ কোরিয়া ট্রেনিং সেন্টার (বিকেটিটিসি), মহিলা টিটিসি, প্রবাসী কল্যাণ ব্যাংকসহ স্থানীয় সরকারি প্রতিষ্ঠান এবং শিল্পপ্রতিষ্ঠান অংশ নেবে।

চাকরি মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন ও প্রশিক্ষণ) অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলাম। সভাপতিত্ব করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীন।

মেলায় বিদেশ যেতে আগ্রহী নারী-পুরুষকে জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনার জন্য অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়া প্রবাস প্রত্যাগত এবং প্রবাসীরাও চাকরি মেলায় অংশ নিতে পারবেন।

চট্টগ্রাম জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপপরিচালক (চলতি দায়িত্ব) মোহাম্মদ জহিরুল আলম মজুমদার বলেন, বাংলাদেশ বৈদেশিক কর্মসংস্থানের ওপর গভীরভাবে নির্ভরশীল একটি দেশ। বর্তমানে ১ কোটি ৩০ লাখ লোক প্রবাসে কর্মরত রয়েছে। যাদের পাঠানো রেমিটেন্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। এ মেলা বিদেশগামী চাকরি প্রত্যাশীদের উপকারে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*