তাজা খবর
সিইউজে নির্বাচনের ফল স্থগিতাদেশ প্রত্যাহার

সিইউজে নির্বাচনের ফল স্থগিতাদেশ প্রত্যাহার

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি-বার্ষিক নির্বাচন ও ফলাফলের ওপর আদালতের দেওয়া অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের প্রথম শ্রম আদালতের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ তৌফিক আজিজের আদালত দীর্ঘ শুনানি শেষে এ আদেশ দেন। তাই সিইউজের নবনির্বাচিত কমিটির দায়িত্ব পালনে আর কোন বাধা রইলো না।

সিইউজের পক্ষে শুনানীতে অংশ নেন সিনিয়র আইনজীবী মহসিন উদ্দিন আহমেদ চৌধুরী ও অ্যাডভোকেট রূপা সাহা।

তারা জানান, আজাদীর সাবেক বার্তা সম্পাদক একেএম জহিরুল ইসলামকে সংগঠন বিরোধী কর্মকাণ্ড পরিচালনার দায়ে সিইউজে থেকে বহিস্কার করা হয়। তিনি এ বহিস্কারের বিরুদ্ধে শ্রম আদালতে মামলা দায়ের করেন।

সেই মামলা বিচারাধীন থাকা অবস্থায় সিইউজে নির্বাচনে তিনি ভোট দিতে না পারার অভিযোগ এনে আদালতে একটি আবেদন করেন। একতরফা শুনানি শেষে আদালত সিইউজের নির্বাচন ও ফলাফল স্থগিত করেন এবং সিইউজেকে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন।

সিইউজে কারণ দর্শানোর জবাব দিলে মঙ্গলবার সেই জবাবের ওপর শুনানিতে বাদী ও বিবাদীপক্ষ যুক্তি তুলে ধরেন আদালতে। দীর্ঘ শুনানি শেষে আদালত নির্বাচন ও ফলাফলের ওপর পূর্বে দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করার আদেশ দেন।

প্রসঙ্গত, ৩০ জানুয়ারি ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সিইউজের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। একইদিন রাতে ফলাফলও ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি। ২ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করে সিইউজের নব নির্বাচিত কমিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*