তাজা খবর
‘জীবনে বড় হতে হলে, বড় কিছু অর্জন করতে হলে বড় স্বপ্ন দেখতে হবে’

‘জীবনে বড় হতে হলে, বড় কিছু অর্জন করতে হলে বড় স্বপ্ন দেখতে হবে’

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) এমএস এবং এমপিএইচ প্রোগ্রামের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান কৃষিবিদ ড. শেখ মোহাম্মদ বখতিয়ার।

উপস্থিত ছিলেন, সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. নূরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ এবং ওয়ান হেল্থ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরী।

পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উচ্চশিক্ষা ও গবেষণা কমিটির সমন্বয়ক ড. পংকজ চক্রবর্তী।

কৃষিবিদ ড. শেখ মোহাম্মদ বখতিয়ার বলেন, জীবনে বড় হতে হলে, বড় কিছু অর্জন করতে হলে বড় স্বপ্ন দেখতে হবে। এর পেছনে লেগে থাকতে হবে। কাজ করতে হবে। কাজ করে গেলে, কাজের প্রতি আন্তরিকতা (ডেডিকেশন) থাকলে জীবনে সফলতা আসবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, সিভাসুতে গবেষণা করার ভালো পরিবেশ আছে। অত্যাধুনিক ল্যাবরেটরি রয়েছে। আপনারা ভালোভাবে গবেষণা করুন। আইডিয়া শেয়ার করুন। কাজ অনেক সহজ হয়ে যাবে। একটি গবেষণা দিয়ে ‘হিরো’ হয়ে যেতে পারেন আপনারা।

প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, এমএস ও এমপিএইচ শিক্ষার্থীদের মূল কাজই হলো গবেষণা। আর গবেষণা করতে হবে নিড বেইজড (চাহিদার ভিত্তিতে)। গবেষণার ফলাফল মাঠ পর্যায়ে নিয়ে যেতে পারলেই বিশ্ববিদ্যালয়ের স্বার্থকতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*