তাজা খবর
আনোয়ারায় ২০ হাট-বাজার ইজারা, সর্বোচ্চ সাড়ে ৬ কোটি টাকা দর সরকারহাটের

আনোয়ারায় ২০ হাট-বাজার ইজারা, সর্বোচ্চ সাড়ে ৬ কোটি টাকা দর সরকারহাটের

আনোয়ারার ১১ ইউনিয়নের ২০টি হাট-বাজার ইজারা দিয়েছে প্রশাসন। এর মধ্যে সর্বোচ্চ দর উঠেছে তৈলারদ্বীপ সরকারহাটের। ৬ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকায় হাটের ইজারা পেয়েছেন জয়নাল আবেদীন হেলাল; যা গত বছরের চেয়ে প্রায় দ্বিগুণ।

গতকাল বুধবার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমদের সভাপতিত্বে হাট-বাজার ইজারা সম্পন্ন হয়। এ সময় হাট-বাজার ইজারা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, উপজেলার প্রধান বাজারগুলোর মধ্যে তৈলারদ্বীপ সরকারহাট অন্যতম। এজন্য ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠান ইজারায় অংশ নেন। এর মধ্যে জয়নাল আবেদীন হেলাল পে-অর্ডার মূলে ৫ কোটি ৩১ লাখ টাকা, ১৫% ভ্যাট এবং ৫% আয়করসহ সরকারহাটের ইজারা পান। গত বছর পে-অর্ডার মূলে এই হাটের ইজারা মূল্য ছিল ২ কোটি ৭২ লাখ টাকা। এর সাথে যুক্ত হয় ১৫% ভ্যাট ও আয়কর।

এদিকে চাতরী চৌমুহনী বাজার ৬১ লাখ, বটতলী-রুস্তমহাট ৩৮ লাখ ২১ হাজার, ছাত্তারহাট ১১ লাখ ৪১ হাজার, মহাল খান বাজার ৯ লাখ ১ হাজার, মালঘর বাজার ৭ লাখ ১০ হাজার ও জয়কালী বাজার ১৪ লাখ ৬ হাজার টাকায় ইজারা দেয়া হয়েছে। ইউএনও জোবায়ের আহমদ বলেন, সব নিয়ম-নীতি অনুসরণ করে উপজেলার ২০টি হাট-বাজারের ইজারা কাজ সম্পন্ন হয়। তবে পারকি বাজার ও খোদার হাট বাজারের জন্য কোনো দরপত্র বিক্রি না হওয়ায় সেগুলি স্থগিত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*