তাজা খবর
চট্টগ্রামের বইমেলায় শিশু কিশোর উৎসব অনুষ্ঠিত

চট্টগ্রামের বইমেলায় শিশু কিশোর উৎসব অনুষ্ঠিত

পাঠক লেখকের সমাগমে মুখরিত চট্টগ্রামের বইমেলা। এসেছে বেশ কয়েকটি নতুন বই। মেলার চতুর্থ দিনে অনুষ্ঠিত হয়েছে শিশু কিশোর উৎসব।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) মেলা প্রাঙ্গণের পাশে এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়াম হলে আয়োজন করা হয় এ উৎসবের। এতে প্রধান আলোচক ছিলেন অভিনেত্রী বন্যা মির্জা।

বন্যা মির্জা বলেন, চট্টগ্রামের অমর একুশে বইমেলা ঢাকা থেকে আলাদা। এ বইমেলার একটি বৈশিষ্ট্য রয়েছে। প্রতিটি দিক আলাদা আলাদা ভাগ করা। বিভিন্ন অনুষ্ঠান দিয়ে মেলাকে যেভাবে গোছানো হয়েছে সেটা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

বইমেলায় অটোগ্রাফ দিচ্ছেন কবি শুকলাল দাশ। তিনি বলেন, ‘মুজিব আদর্শকে সবার কাছে পৌঁছে দিতে আমার এ ক্ষুদ্র প্রয়াস। আশা করছি সবার কাছে বইটি ভালো লাগবে।’

অনুষ্ঠানে সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া বলেন, এবারের বইমেলায় নতুন কিছু যোগ করার চেষ্টা করেছি। সবার কাছে অনুরোধ যারা বইমেলায় আসবেন কমপক্ষে একটি ভালো মানের বই কিনবেন। এতে যারা বই লেখেন বা বই প্রকাশ করেন তারা উৎসাহিত হবেন। আমরা আশা করছি বইমেলায় পাঠকের সংখ্যা বাড়বে।

এদিকে, পাঠক লেখকের সমাগমে মুখরিত হয়ে উঠেছে বইমেলা। এসেছে বেশ কয়েকটি নতুন বই। এবারের বইমেলায় প্রকাশিত হয়েছে কবি ও সাংবাদিক শুকলাল দাশের কবিতার বই ‘মুজিব তুমি বজ্রকণ্ঠ অটল হিমালয়’। উত্তম সেনের প্রচ্ছদে বইটি প্রকাশ করেছে চন্দ্রবিন্দু প্রকাশনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*