তাজা খবর
রাষ্ট্রীয় মর্যাদায় তাপসের শেষকৃত্য

রাষ্ট্রীয় মর্যাদায় তাপসের শেষকৃত্য

শেষ বিদায় জানাতে কলকাতার রবীন্দ্রসদন চত্বরে নিয়ে আসা হয়েছে তাপস পালের মরদেহ। ভক্ত-অনুরাগীরা তাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন এখানেই। শ্রদ্ধা জানানো শেষে বুধবার বিকেলে কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সম্পন্ন হবে এই অভিনেতার।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হচ্ছে তাপস পালের। এর আগে তাকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত থাকছেন রাজ্যের একাধিক মন্ত্রী, টলিউডের শিল্পী ও কলাকুশলী ও রাজনৈতিক নেতাকর্মীরা।

বাংলা সিনেমার দর্শকের অন্যরকম এক আবেগের নাম তাপস পাল। ১৯৮০ সালে প্রথম ‘দাদার কীর্তি’ সিনেমাতে অভিনয় করেই বাঙালির মন জয় করে নিয়েছিলেন ২২ বছরের তরুণ অভিনেতা তাপস পাল।

কেদার চরিত্রে অভিনয় করে কোটি হৃদয়ে প্রেমের আলো ছড়িয়ে দিয়েছিলেন তিনি। ‘দাদার কীর্তি’র পর ‘ভালোবাসা ভালোবাসা’ নামের আরকটি ছবিতে অভিনয় করেও সাড়া ফেলে দেন তিনি।

পরের ছবিটিও সুপারহিট হয়। ১৯৮১ সালে ‘সাহেব’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য ফিল্মফেয়ার পুরস্কার পান তাপস পাল। এরপর দীর্ঘ চলচ্চিত্রের ক্যারিয়ারে অনেক সিনেমা উপহার দিয়েছেন তিনি।

হঠাৎ করে মমতা ব্যানার্জির ডাকে ২০০৯ সালে রাজনীতিতে আসেন তাপস পাল। তৃণমূল কংগ্রেসের টিকিটে নির্বাচিতও হন তিনি কৃষ্ণনগর থেকে। এরপর অভিনেতা তাপস পাল হারিয়ে গেলেন বলা চলে।

আর ২০১৬ সালের শেষ দিকে তাপস পালের জীবনে শেষ ঝড়টা বয়ে গেল রোজ ভ্যালি নামে একটি চিট ফান্ডের সাথে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার হবার পর। দীর্ঘদিন ভুবনেশ্বরের জেলে বন্দি ছিলেন তিনি। সেখান থেকে বেরনোর পর অসুস্থ হয়ে পড়েন। আর স্বাভাবিক হতে পারলেন না। চলে গেলেন ৬১ বছর বয়সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*