তাজা খবর
মাইকে ঘোষণা দিয়ে কম দামে মরা মুরগি জবাই করে বিক্রি করায় জরিমানা, দোকান সিলগালা

মাইকে ঘোষণা দিয়ে কম দামে মরা মুরগি জবাই করে বিক্রি করায় জরিমানা, দোকান সিলগালা

চট্টগ্রামের পটিয়া উপজেলায় মাইকে ঘোষণা দিয়ে মরা মুরগি জবাই করে বিক্রি করছিল এক দোকানদার। অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন পটিয়ার সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে পটিয়া পৌর সদরের থানার হাট মুখে মদিনা পোল্ট্রি মেলা নামের একটি দোকানে এই অভিযান চালানো হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ওই দোকান থেকে দুই শতাধিক অসুস্থ মুরগি জব্দ করে মাটিতে পুঁতে ফেলা হয়। অভিযানের সময় দোকানের মালিক শহিদুল ইসলাম পালিয়ে যান। তবে মালিকের ভগ্নীপতি সিরাজুল ইসলামকে অসুস্থ ও মরা মুরগি বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং দোকানটি তালা মেরে দেওয়া হয়। সিরাজ পটিয়া পৌর সদরের ৪ নম্বর ওয়ার্ডের চুন্নু মিয়ার ছেলে।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসান বলেন, ‘দোকানটিতে ৭০ টাকা কেজিতে অসুস্থ ও মরা মুরগি জবাই করে বিক্রি করা হচ্ছিল। কয়েকটি মুরগিকে পরীক্ষা করে দেখা যায় মুরগিগুলো অসুস্থ ছিল। এ সময় দোকানটিতে অসংখ্য মরা মুরগি দেখতে পাওয়া যায়। দুই শতাধিক মুরগি পুঁতে ফেলা হয়েছে। দোকানের মালিক পালিয়ে গেলেও তার ভগ্নীপতিকে ৫ হাজার টাকা জরিমানা এবং মুচলেকা নেওয়া হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*