তাজা খবর
১৫ গুণীজন পাচ্ছেন চসিকের একুশে স্মারক ও সাহিত্য পুরস্কার

১৫ গুণীজন পাচ্ছেন চসিকের একুশে স্মারক ও সাহিত্য পুরস্কার

বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য নগরের ১৫ গুণীজনকে মহান একুশে স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার-২০২০ দেবে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

এবার সম্মাননা পদক পাচ্ছেন ভাষা আন্দোলনে আবু তালেব চৌধুরী (মরণোত্তর), শিক্ষায় অধ্যক্ষ মোজাফফর আহমদ (মরণোত্তর), চিকিৎসাসেবায় প্রফেসর সৈয়দা নুরজাহান ভূঁইয়া (মরণোত্তর), স্বাধীনতা আন্দোলনে শহীদ হারুনুর রশীদ (মরণোত্তর), মুক্তিযুদ্ধে মোহাম্মদ হারিছ, সাংবাদিকতায় আকতার-উন-নবী (মরণোত্তর), সংগঠক প্রকৌশলী মো. দেলোয়ার হোসাইন, সংগঠক বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ক্রীড়ায় সিরাজউদ্দিন মো. আলমগীর, সংগীতে ওস্তাদ স্বপন কুমার দাশ, সমাজসেবায় সন্ধানী এবং সাহিত্য পুরস্কার পাচ্ছেন কথাসাহিত্যে (অনুবাদ) ড. মাহমুদ উল আলম, প্রবন্ধ গবেষণায় অধ্যাপক নুরুল আমিন, কবিতায় ওমর কায়সার ও শিশুসাহিত্যে আকতার হোসাইন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) নগরের এমএ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম চত্বরে চসিক আয়োজিত মুজিব বর্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত অমর একুশে বইমেলার মঞ্চে বিকেল ৪টায় স্মারক সম্মাননা পদক ও সাহিত্য পুরস্কার দেওয়া হবে। প্রধান অতিথি থাকবেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশন শুক্রবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে সিটি মেয়রের নেতৃত্বে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সন্ধ্যায় এমএ আজিজ স্টেডিয়াম চত্বরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*