তাজা খবর
উন্নত জাতি গঠনে শিক্ষার সঙ্গে দীক্ষা প্রয়োজন: তথ্যমন্ত্রী

উন্নত জাতি গঠনে শিক্ষার সঙ্গে দীক্ষা প্রয়োজন: তথ্যমন্ত্রী

উন্নত জাতি গঠনে শিক্ষার সঙ্গে দীক্ষা ও বিদ্যার সঙ্গে বিনয় থাকা প্রয়োজন। প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চান। এ জন্য সবার আগে উন্নত জাতি গঠন করতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

২৯ ফেব্রুয়ারি রাঙ্গুনিয়ার মরিয়মনগর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের সন্তানেরা বড় ডাক্তার হবে, সরকারি বড় কর্মকর্তা হবে, কিন্তু গ্রামের দরিদ্র কৃষকের জন্য তার দরজা খোলা রাখবে না- এমন উন্নয়ন আমরা চাই না। আমাদের নতুন প্রজন্ম নিজেদেরকে এমনভাবে গড়ে তুলবে- তাদের মধ্যে মেধা, মূল্যবোধ, দেশাত্মবোধ ও মানুষের প্রতি মমত্ববোধ থাকবে।

সুবর্ণজয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক শওকত হোসেন সেতুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র চুয়েট ভিসি ড. মোহাম্মদ রফিকুল আলম, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান, আমেরিকা প্রবাসী অধ্যাপক ড. আবুল কালাম আজাদ, অর্থোপেডিক বিশেষজ্ঞ ডা. ইমাম উদ্দিন।

অনুষ্ঠানে অংশ নেন রাঙ্গুনিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. আবু ইউসুফ, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, ইঞ্জিনিয়ার অমর কান্তি বড়ুয়া, সাবেক উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ আলী শাহ, প্রকৌশলী আব্দুল লতিফ, ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু, সুবর্ণজয়স্তী উদযাপন পরিষদের সদস্য সচিব জি এম এইচ সিরাজী প্রমুখ।

তথ্যমন্ত্রী বলেন, পারিবারিক ও সামাজিক মূল্যবোধে আমরা পাশ্চাত্যের চাইতেও অনেক বেশি ধনী। কিন্তু পাশ্চাত্যের অন্ধ অনুকরণে আমাদের পারিবারিক ও সামাজিক মূল্যবোধ যেন হারিয়ে না যায়, সেগুলো যেন আরও সমৃদ্ধ হয়।

‘২০৪১ সাল নাগাদ পাশ্চাত্য যেন দেখে, আমরা তাদের মতোই উন্নত হয়েছি। একইসঙ্গে তাদের চেয়ে আমাদের নতুন প্রজন্মের দেশাত্মবোধ, মূল্যবোধ ও মমত্ববোধে যেন অনেক বেশি উন্নত হয়। তারা যেন আমাদেরকে অনুকরণ করে। আমরা রাষ্ট্রকে সেই জায়গায় নিয়ে যেতে চাই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*