তাজা খবর
মানব পাচার ট্রাইব্যুনালে ৭ বিচারক নিয়োগ

মানব পাচার ট্রাইব্যুনালে ৭ বিচারক নিয়োগ

৭ বিভাগে গঠিত করা মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালে জেলা জজ পদমর্যাদার সাতজন বিচারককে নিয়োগ দিয়েছে সরকার।

রোববার (৮ মার্চ) মানব পাচার বিষয়ক অপরাধের দ্রুত বিচারের জন্য বিচারক নিয়োগ দিয়ে আইন ও বিচার বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের পরামর্শক্রমে রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, চট্টগ্রাম, ঢাকা ও বরিশালে গঠিত এ সব ট্রাইব্যুনালে নিয়োগ দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জের জেলা ও দায়রা জজ মো. লিয়াকত আলী মোল্লাকে রাজশাহী, কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) এম এ আউয়ালকে খুলনা, কক্সবাজারের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মো. নূর ইসলামকে রংপুর, ব্রাহ্মণবাড়িয়ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. সাইফুর রহমানকে সিলেটের মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা জজ) জান্নাতুল ফেরদৌস চট্টগ্রাম, ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা জজ) কাজী আবদুল হান্নান ঢাকায় এবং ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মো. মঞ্জুরুল হোসেন বরিশালের মানব পাচার অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*