তাজা খবর
বেশি দামে চাল বিক্রি করায় সাতকানিয়ায় ৪ ব্যবসায়ীকে জরিমানা

বেশি দামে চাল বিক্রি করায় সাতকানিয়ায় ৪ ব্যবসায়ীকে জরিমানা

করোনাভাইরাস সংক্রমনের প্রভাব দেখিয়ে নির্ধারিত দামে চেয়ে বেশি দামে চাল বিক্রির অপরাধে সাতকানিয়ায় চার ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২১ মার্চ) সাড়ে ১২টার দিকে উপজেলার বাজালিয়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর-ই আলম।

দণ্ডিতরা হলেন- আরাফাত অটো রাইস মিল মালিক সাব্বির আহমদ, দেলোয়ার চাল বিতানের মালিক দেলোয়ার হোসেন, তৈয়ব স্টোরের মালিক মোহাম্মদ সাদেক হোসেন, ফররুক স্টোরের মালিক ফররুক আহমদ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাজালিয়া স্টেশন এলাকায় আরাফাত অটো রাইস মিল নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে বেশি দামে চাল বিক্রির সত্যতা পেয়ে প্রতিষ্ঠানটির মালিক সাব্বির আহমদকে ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। একই অপরাধে দেলোয়ার চাল বিতানের স্বত্বাধিকারী দেলোয়ার হোসেনকে ১০ হাজার টাকা, তৈয়ব স্টোরের স্বত্বাধিকারী মোহাম্মদ সাদেক হোসেনকে ৫ হাজার টাকা, ফররুক স্টোরের মালিক ফররুক আহমদকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর-ই আলম বলেন, ‘করোনার প্রভাব দেখিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে কোনভাবে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করতে দেয়া হবে না। এ ব্যাপারে প্রশাসনের টিম কঠোরভাবে বাজার মনিটরিং করছে। অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হচ্ছে। তিনি ক্রেতাদের ক্রয়কৃত পণ্যের সঠিক বিক্রয় রশিদ সংগ্রহ করে মোবাইল কোর্টকে সহযোগিতা করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*