তাজা খবর
করোনা নিয়ে গুজব ছড়ানো যুবদল নেতার তিন দিনের রিমান্ড মঞ্জুর

করোনা নিয়ে গুজব ছড়ানো যুবদল নেতার তিন দিনের রিমান্ড মঞ্জুর

করোনাভাইরাস নিয়ে অডিও ক্লিপের মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর ঘটনায় গ্রেফতার চিকিৎসক ও চট্টগ্রামের যুবদল নেতা ইফতেখার মোহাম্মদ আদনানকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমান এর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শনিবার বিকালে নগরের পাঁচলাইশ থানার ওআর নিজাম রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার ইফতেখার মোহাম্মদ আদনান বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) চট্টগ্রাম শাখার নেতা হিসেবে পরিচিত। তিনি নগরের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত আছেন। তিনি মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।

চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারি কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় চিকিৎসক আদনানকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভুঈয়া জানান, কয়েকদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। সেখানে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে গুজব ছড়ানো হয়। এতে লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তদন্তে নেমে অডিও ক্লিপটি চিকিৎসক ইফতেখার আদনান ছড়িয়েছেন এটা নিশ্চিত হয়ে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তিনি বিষয়টি স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*