তাজা খবর
খালেদা জিয়ার মুক্তি যে কোনো মুহূর্তে: সেতুমন্ত্রী

খালেদা জিয়ার মুক্তি যে কোনো মুহূর্তে: সেতুমন্ত্রী

আনুষ্ঠানিকতা শেষ হলে যেকোনো মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাবেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৫ মার্চ) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন কখন মুক্তি পেতে পারেন-জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সকল প্রক্রিয়া সম্পন্ন হলে তার মুক্তি পেতে মনে হয় না কোনো অসুবিধা আছে। যেখানে প্রধানমন্ত্রী নিজেই মুক্তি দিয়েছেন সরকারপ্রধান হিসাবে, কাজেই এ ব্যাপারে আর তো গড়িমসির কারণ নেই। এখন শুধু আনুষ্ঠানিকতার কিছু বিষয় আছে। ফরমালিটিজ কমপ্লিট হলেই তিনি মুক্তি পাবেন।

ওবায়দুল কাদের বলেন, বয়স ও অসুস্থতার বিষয়টি বিবেচনায় নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত করা হয়েছে। খালেদা জিয়ার বয়স ও অসুস্থতা বিবেচনায় প্রধানমন্ত্রী সিআরপিসি ৪০১ বলে ৬ মাসের জন্য সাজা স্থগিত করেছেন।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা মানবিকতার পরিচয় দিয়েছেন। খালেদা জিয়ার পরিবার থেকে মুক্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছিল। শামীম ইস্কান্দার, বোন সেলিমা ইসলামসহ তিনজন আবেদনটিতে স্বাক্ষর করেছেন। মুক্তি আদালতের বিষয় হলেও আবেদনটি পরিবার থেকে করেছেন কয়েকদিন আগে। নিয়ম অনুযায়ী তার মুক্তি দেয়া হয়েছে।

তারা আগে আবেদন করতে পারতেন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তার পরিবারের আবেদনের ভিত্তিতেই মুক্তি দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*