তাজা খবর
করোনায় আক্রান্তদের সাড়ে ৮ কোটি টাকা দিলেন ফেদেরার

করোনায় আক্রান্তদের সাড়ে ৮ কোটি টাকা দিলেন ফেদেরার

প্রাণঘাতি করোনাভাইরাসের আক্রমণে পুরো বিশ্বই কোণঠাসা। সবচেয়ে বেশি বিপদে নিম্নবিত্ত মানুষজন। কর্মক্ষেত্র বন্ধ হয়ে যাওয়ায় তাদের বেঁচে থাকাই কঠিন হয়ে পড়েছে। এমন সংকটে এগিয়ে আসছেন ক্রীড়া জগতের তারকারা।

লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো কিংবা বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহীম- যার যার অবস্থান থেকে অসহায়দের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন।

এবার বড় অংকের অর্থ সাহায্যের ঘোষণা দিলেন সুইজারল্যান্ডের টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। নিজের দেশের অসহায় মানুষদের জন্য প্রায় সাড়ে আট কোটি টাকা দান করেছেন তিনি।

পুরো বিশ্বের মত সুইজারল্যান্ডেও করোনা পরিস্থিতি ভালো নয়। চার সপ্তাহ আগেই জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির সরকার। নর্দান ইতালির সঙ্গে সীমান্ত থাকায় বড় ধরনের ঝুঁকি আছে সুইজারল্যান্ডের।

এমতাবস্থায় দেশের অরক্ষিত পরিবারগুলোর জন্য এক মিলিয়ন সুইস ফ্রাঙ্ক দান করেছেন ফেদেরার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে ৮ কোটি টাকা (৮৬,৫৬৮,৯৫৮.৯৮ টাকা)।

ইনস্টাগ্রামে এক বার্তায় ফেদেরার লিখেছেন, ‘এটা সবার জন্যই চ্যালেঞ্জিং এক সময়। কেউই এর বাইরে নন। মিরকা (ফেদেরারের স্ত্রী) এবং আমি ব্যক্তিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি, সুইজারল্যান্ডের সবচেয়ে অরক্ষিত পরিবারগুলোকে এক মিলিয়ন সুইস ফ্রাঙ্ক দান করার।’

ফেদেরার আশা করছেন, তাদের দেখে আরও অনেকেই এগিয়ে আসবেন। সুইস টেনিস কিংবদন্তি লিখেছেন, ‘আমাদের এই অংশীদারিত্ব কেবল সূচনা। আমরা আশা করছি, অন্যরাও অসহায় পরিবারগুলোকে সাহায্য করবেন। সবাই মিলে আমরা এই বিপর্যয় সামাল দিতে পারব। সুস্থ থাকুন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*