তাজা খবর
করোনা শনাক্তের দ্বিতীয় দিনে ২ জনের নমুনা সংগ্রহ করেছে বিআইটিআইডি

করোনা শনাক্তের দ্বিতীয় দিনে ২ জনের নমুনা সংগ্রহ করেছে বিআইটিআইডি

করোনাভাইরাস শনাক্তের দ্বিতীয় দিনে ২ দুটি নমুনা পরীক্ষা করার কথা জানিয়েছেন ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) এর পরিচালক ডা. মো. আবুল হাসান। এছাড়া আরও একটি নমুনা সংগ্রহের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (২৭ মার্চ) বেলা ৩টার দিকে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, গতকালের নমুনা পরীক্ষার রিপোর্ট ঢাকায় আইইডিসিআর এ পাঠানো হয়। আজ এখন পর্যন্ত ২ টি নমুনা সংগ্রহ এবং আরও ১টির সংগ্রহের প্রক্রিয়ায় রয়েছে। বিভিন্ন মেডিক্যালের চিকিৎসকরা আমাদের বিষয়টি জানানোর পর আমরা নমুনা সংগ্রহ করছি। তারপরও কিছু মানুষ স্ব শরীরে হাসপাতালে চলে আসছে। যা আমরা নিরুৎসাহিত করছি।

তিনি আরও বলেন, প্রতিদিন আমাদের প্রতিষ্ঠানে হাজারখানেক ফোন আসছে। তাদের আমরা বিভিন্ন পরামর্শ দিচ্ছি। তাছাড়া গত ১১ মার্চ থেকে বিআইটিআইডি’তে ফ্লু-কর্নার চালু করা হয়েছে। যেখানে প্রতিদিনই গড়ে প্রায় ৫০ থেকে ৬০ জন রোগী আসছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) চট্টগ্রামের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ওইসব কন্ট্রোল রুমের দায়িত্বরত ফোকালপার্সন ডাক্তারদের নাম এবং ফোন নাম্বার প্রকাশ করেন। এসব নাম্বারে করোনা ভাইরাস সম্পর্কিত তথ্য আদান প্রদানের অনুরোধ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*