তাজা খবর
বিনামূল্যে মোবাইল ডেটা দেয়ার সিদ্ধান্ত!

বিনামূল্যে মোবাইল ডেটা দেয়ার সিদ্ধান্ত!

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে জনসাধারণকে বিনামূল্যে মোবাইল ডেটা দেবে থাইল্যান্ডের অপারেটররা। করোনার এই লকডাউন সময়ে দূরবর্তী শিক্ষায় সহায়তা হিসাবে এই ফ্রি ডেটা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সকল অপারেটর।

লকডাউনে শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ থাকলেও শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম যাতে ব্যহত না হয় সে জন্য দেশটির একজন সরকারি কর্মকর্তা মোবাইল অপারেটরগুলিকে ফ্রি ডেটা দেওয়ার বিষয়টি বিবেচনা করতে বলে। এর একদিন বাদেই অপারেটরগুলি এই সিদ্ধান্ত নিয়েছে।

জাতীয় সম্প্রচার ও টেলিযোগাযোগ কমিশনের সেক্রেটারি-জেনারেল টাকর্ন টানটাসিথ বলেছেন, ‘অপারেটররা প্রতি মাসে ব্যবহারকারীদের ১০ গিগাবাইট (জিবি) করে মোবাইল ডেটা ফ্রি দেবে। ১০ এপ্রিল থেকে এই কার্যক্রম শুরু হবে। তবে ফ্রি ডেটা পেতে আবশ্যই নিবন্ধন করতে হবে।

কমিশন অপারেটরদের ক্ষতিপূরণ দেবে বলে এক মুখপাত্র জানিয়েছেন, তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি। থাইল্যান্ডের প্রধান তিনটি মোবাইল অপারেটর এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কোন মন্তব্য করতে রাজি হয়নি।

টাকর্ন টানটাসিথ করোনভাইরাসের কথা উল্লেখ করে বলেন, ‘সরকার ডেটা ফ্রি দিচ্ছে যাতে জনগণ ঘরে বসে থাকতে পারে এবং কোভিড-১৯ রোগের বিস্তারকে সীমাবদ্ধ করতে পারে।’

জানুয়ারীতে থাইল্যান্ডে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। এখন পর্যন্ত দেশটিতে ১ হাজার ৬৫১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মৃত্যুবরণ করেছে ১০ জন। মঙ্গলবার দেশটি নতুন করে ১২৭ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*