তাজা খবর
কর্মীদের বাসায় থেকে কাজ করার অনুমতি দিল ফেসবুক

কর্মীদের বাসায় থেকে কাজ করার অনুমতি দিল ফেসবুক

করোনা ভাইরাস মহামারির কারণে চলতি বছর শেষ না হওয়া পর্যন্ত কর্মীদের বাসায় থেকে কাজ করার অনুমতি দিয়েছে বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

শুক্রবার প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানিয়েছেন, যেসব কর্মীর বাসায় থেকে কাজ করার সুবিধা রয়েছে, তারা চাইলে এ বছরের বাকি সময়জুড়ে ঘরে বসেই কাজ করতে পারবেন।

আগামী ৬ জুন পর্যন্ত ফেসবুকের সব অফিস বন্ধ থাকতে পারে বলেও জানিয়েছেন তিনি।

করোনা সংক্রমণের কারণে গত জানুয়ারিতে কর্মীদের বাসায় থেকে কাজ করার পরামর্শ দেয় ফেসবুক। এরপর মার্চের শুরুতে যুক্তরাষ্ট্রের সিয়াটল অফিসের এক কর্মী করোনায় আক্রান্ত হওয়ায় সেটি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। পরের সপ্তাহেই বন্ধ করে দেয়া হয় ফেসবুকের লন্ডন অফিসও।

এদিকে, সম্প্রতি করোনা সম্পর্কে সঠিক তথ্য প্রচার এবং ভুল তথ্য রোধে কঠোর হয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। গত মাসে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ বলেছেন, মানুষকে সচেতন করার জন্য প্রায় ২০০ কোটি ব্যবহারকারী করোনাভাইরাস সংক্রান্ত তথ্য দিচ্ছেন ফেসবুক ও ইনস্টাগ্রামে। তাই এসব মাধ্যমে ভুল তথ্য প্রচার কমাতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি জানান, মার্চের শুরু থেকেই ফেসবুক খবরের সত্যতা যাচাই করার জন্য (ফ্যাক্ট-চেকিং) ১২টিরও বেশি নতুন দেশে কাজ শুরু করেছে। ইতোমধ্যে ৬০০টিরও বেশি ফ্যাক্ট-চেকিং প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়ে ৫০টিরও বেশি ভাষায় করোনাভাইরাস সংক্রান্ত বিভিন্ন পোস্ট দেখছে ফেসবুক। কোনও পোস্টে ভুয়া অথবা ভুল তথ্য থাকেলে সঙ্গে সঙ্গে সেটি সরিয়ে দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*