তাজা খবর
পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় র‍্যাবের অভিযান, সরঞ্জাম জব্দ

পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় র‍্যাবের অভিযান, সরঞ্জাম জব্দ

চট্টগ্রামের পটিয়া-রাঙ্গুনিয়া সীমান্তের একটি পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে ওয়ানশুটার গান, তাজা কার্তুজসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৪ মে) সকালে স্থানীয় বাইল্যার বাপের ডেবা পাহাড়ে অভিযান চালিয়ে এসব অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। আটক করা হয় অস্ত্র তৈরির কারিগর ও সহকারীকে।

র‍্যাবের হাতে আটক দুই জন হলেন- অস্ত্র তৈরির প্রধান কারিগর রাঙ্গুনিয়ার বাসিন্দা মো. রুকন (৩৮) এবং সহযোগী কারিগর একই উপজেলার মো. আবদুল (৩২)।

পাহাড়ে অস্ত্র তৈরির কারখানায় র‍্যাবের অভিযান, আটক দুই।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক মিডিয়া মাহমুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাহাড়ের উপর পলিথিন ও বাঁশ দিয়ে নির্মিত দোচালার নিচের একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় র‍্যাব।

তিনি বলেন, ওই কারখানা থেকে ৪টি দেশীয় তৈরি ওয়ানশুটার গান, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ১০ রাউন্ড খালি খোসা এবং অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ দুইজনকে আটক করা হয়।

‘আটক আসামীরা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, দীর্ঘদিন তারা দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরি করে পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি সহ আশপাশের এলাকায় সরবরাহ করছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*