তাজা খবর
সীতাকুণ্ডে এক দিনে সর্বোচ্চ ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

সীতাকুণ্ডে এক দিনে সর্বোচ্চ ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় গতকাল সোমবার এক দিনে সর্বোচ্চ ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। কোভিড–১৯ আক্রান্তদের মধ্যে দুই স্বাস্থ্যকর্মী, ওষুধ বিক্রেতা, জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, পরিবহন শ্রমিক রয়েছেন। এ ছাড়া একই পরিবারের সর্বোচ্চ তিনজন আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ বলেন, তাঁর কার্যালয় এলাকায় পরিবার পরিকল্পনা বিভাগের দুই স্বাস্থ্যকর্মী রয়েছেন। পরিকল্পনা বিভাগের অংশটি লকডাউন করা হয়েছে। এ ছাড়া একটি এলপিজি গ্যাস কারখানার মসজিদের ইমাম ও গাড়ির চালকের সহকারী করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ৮ এপ্রিল উপজেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর বিভিন্ন সময়ে তিনজনের বেশি শনাক্ত হয়নি। তবে সোমবার ২৪ ঘণ্টায় আক্রান্তের দিক থেকে সর্বোচ্চ ছিল। আজ সকালে স্বাস্থ্য বিভাগের লোকজন ও পুলিশ গিয়ে আক্রান্তদের বাড়ি লকডাউন শুরু করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় বলেন, মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি হচ্ছে না। তারা পুলিশ ও সেনাবাহিনীর সহযোগিতায় বাজারে আসা লোকজনকে সতর্ক করার চেষ্টা চালিয়ে গেলেও কেউ কান দিচ্ছেন না। নিজে থেকে সচেতন না হলে আক্রান্তের সংখ্যা বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*