তাজা খবর
করোনাভাইরাস: বাঁশখালীতে প্রথম মৃত্যু

করোনাভাইরাস: বাঁশখালীতে প্রথম মৃত্যু

চট্টগ্রামের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকসহ দুজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। গতকাল সোমবার ভোরে মারা যাওয়ার পর একজনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে বাঁশখালীতে প্রথম কোভিড–১৯ রোগীর মৃত্যুর ঘটনা এটি।

আক্রান্ত চিকিৎসক মুঠোফোনে বলেন, তাঁর শরীরে কোনো উপসর্গ নেই। তাঁর ধারণা, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সন্দেহ হওয়ায় ১৪ মে তিনি চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গিয়ে নমুনা দিয়ে আসেন। গতকাল রাতে জানতে পারেন, তিনি করোনা পজিটিভ।

অন্যদিকে মৃত কোভিড–১৯ রোগীকে চিকিৎসা দেওয়া দুই চিকিৎসক এবং এক স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। মৃত ব্যক্তির পরিবারের ৫ জনের নমুনা নেওয়ার কাজ চলছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শফিউর রহমান মজুমদার বলেন, আক্রান্ত চিকিৎসকের কোনো উপসর্গ নেই। তিনি বাঁশখালীতে হোম কোয়ারেন্টিনে আছেন। আর করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিকে হাসপাতালে আনার অল্প সময়ের মধ্যেই তিনি মারা যান। তাঁর জ্বর ও শ্বাসকষ্ট ছিল।

বাঁশখালীতে মোট ১৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। তাদের মধ্যে দুজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। তাদের মধ্যে একজন সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন তিনজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*